কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মাঠে থানা ভবন নির্মাণের প্রতিবাদকারী মা-ছেলেকে ৮ ঘণ্টায়ও ছাড়েনি পুলিশ

প্রথম আলো কলাবাগান থানা প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২২, ১৯:২১

রাজধানীর কলাবাগানে খেলার মাঠে ভবনের নির্মাণের প্রতিবাদ করায় সকালে সৈয়দা রত্না ও তাঁর ছেলে মোহাম্মদ ঈসা আবদুল্লাহকে ধরে নিয়ে যায় পুলিশ। এরপর প্রায় আট ঘণ্টা পার হলেও তাঁদের ছাড়া হয়নি।


এই মা–ছেলেকে কলাবাগান থানায় আটকে রাখা হয়েছে। সৈয়দা রত্নার মেয়ে শেউঁতি শাহগুফতা রোববার সন্ধ্যায় অভিযোগ করেন, তাঁর মায়ের সঙ্গে তাঁকে দেখা করতে দেওয়া হচ্ছে না। তিনি বলেন, সকাল ১১টার দিকে আটক করে নিয়ে তাঁর মাকে প্রথমে থানার হাজতখানায় রাখা হয়েছিল। পরে মা সেখানে খারাপ লাগার কথা বললে তাঁকে থানার একটি কক্ষে এনে আটকে রাখা হয়েছে। সেখানে নারী পুলিশ সদস্যদের পাহারায় রাখা হয়েছে।


ভাই মোহাম্মদ ঈসা আবদুল্লাহ এইচএসসির ছাত্র জানিয়ে শেউঁতি শাহগুফতা বলেন, তাঁর বয়স এখনো ১৮ বছরের কম। তাঁকে হাজতখানায় আটকে রেখেছে পুলিশ।


ঘটনা সম্পর্কে শেউঁতি শাহগুফতা প্রথম আলোকে বলেন, ‘কলাবাগানের তেঁতুলতলা মাঠ রক্ষায় অন্যদের সঙ্গে আমার মা আন্দোলন করে আসছিলেন। গত রাতে মাঠে ইট-সুরকি ফেলছিল পুলিশ। সকালে মা মাঠের সামনে গিয়ে ফেসবুকে লাইভ করছিলেন। তখন তাঁকে আটক করা হয়। পরে আমার ভাই বাসা থেকে বেরিয়ে রাস্তায় এলে তাঁকেও ধরে নিয়ে যায়।’


কলাবাগান এলাকার খোলা একটি জায়গা তেঁতুলতলা মাঠ হিসেবে পরিচিত। শিশুদের খেলাধুলার পাশাপাশি সেখানে ঈদের নামাজ, জানাজাসহ বিভিন্ন সামাজিক আয়োজন হয়। স্থানীয় লোকজন জায়গাটি মাঠ হিসেবেই ব্যবহার করে আসছেন। ওই মাঠে কলাবাগান থানার ভবন নির্মাণ করা হচ্ছে। এর প্রতিবাদ জানিয়ে আসছেন এলাকাবাসী। গত ৪ ফেব্রুয়ারি পান্থপথের কনকর্ড টাওয়ারের সামনে কলাবাগানের তেঁতুলতলা মাঠে থানার ভবন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন হয়। ‘কলাবাগান এলাকাবাসী’র ব্যানারে আয়োজিত ওই কর্মসূচিতে স্থানীয় শিশু-কিশোর ও এলাকাবাসী অংশ নেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও