কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গাড়ির চেয়ে নম্বরপ্লেটের দাম ২২ গুণ বেশি

প্রথম আলো হরিয়ানা প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২, ১০:৩৫

শখ পূরণ করতে মানুষ অর্থ ব্যয়ে কার্পণ্য করে না। যা আবার বাস্তবে প্রমাণ করেছেন ভারতের ব্রিজ মোহন। নিজের শখের স্কুটারে বিশেষ নম্বরপ্লেট লাগানোর ইচ্ছা তাঁর। ইতিমধ্যে ইচ্ছা পূরণ করেছেন ব্রিজ মোহন। এ জন্য তাঁকে গুণতে হয়েছে প্রায় সাড়ে ১৫ লাখ রুপি। নিলামের মাধ্যমে বিশেষ একটি নম্বরপ্লেট নিজের করে নিতে রেজিস্ট্রেশন বাবদ কর্তৃপক্ষকে এ পরিমাণ অর্থ দিয়েছেন তিনি। তবে পছন্দের স্কুটারটিই এখনো কেনা হয়ে ওঠেনি ব্রিজ মোহনের।


মজার বিষয় হলো, ব্রিজ মোহন নিজের জন্য যে স্কুটারটি পছন্দ করেছেন সেটির দাম ৭১ হাজার রুপি। অথচ নম্বরপ্লেটের পেছনে ইতিমধ্যে তিনি স্কুটারের প্রায় ২২ গুণ বেশি অর্থ খরচ করে ফেলেছেন।


ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি গতকাল বুধবার এ ঘটনা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে বলা হয়, ব্রিজ মোহনের বাড়ি উত্তর ভারতের হরিয়ানা রাজ্যের চণ্ডীগড়ে। একটি বিজ্ঞাপনী সংস্থা চালান তিনি। চলতি বছরের দীপাবলি উৎসবের সময় পছন্দের একটি স্কুটার কিনতে চান তিনি। আর নিজের পছন্দের সেই স্কুটারে বিশেষ একটি নম্বরপ্লেট লাগানোর ইচ্ছা রয়েছে তাঁর। এদিকে হরিয়ানার রাজ্য সরকার সম্প্রতি ঘোষণা দিয়েছে, বাড়তি অর্থের বিনিময়ে গাড়ি ও মোটরসাইকেলের জন্য বিশেষ নম্বরপ্লেট ব্যবহারের অনুমতি দেওয়া হবে। এ জন্য নিলাম আয়োজন করা হবে। মূলত রাজস্ব আয় বাড়াতে এ উদ্যোগ নিয়েছে হরিয়ানা সরকার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে