কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জাজিরায় আরেকটি ঘাট হবে, বাংলাবাজার-শিমুলিয়ায় রাতেও ফেরি চলবে

প্রথম আলো শরীয়তপুর সদর প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২২, ১৫:৪৫

শরীয়তপুরের জাজিরা ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথের জাজিরার সাত্তার মাদবর–মঙ্গল মাঝির ঘাটে আরেকটি ফেরিঘাট নির্মাণ করা হবে। ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগ কমাতে এমন সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।


প্রতিষ্ঠানটির চেয়ারম্যান গোলাম সাদেক আজ সোমবার সকালে সাত্তার মাদবর–মঙ্গল মাঝির ঘাট পরিদর্শনে গিয়ে এমন কথা জানান। তিনি বলেন, ২৮ এপ্রিলের মধ্যে নতুন ঘাটটি চালু করার পরিকল্পনা নিয়ে কাজ করছে বিআইডব্লিউটিএ।


এ ছাড়া মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে রাতে ফেরি চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পদ্মা সেতুর নিরাপত্তার কারণ বিবেচনা করে ওই নৌপথে সকাল সাতটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত তিনটি ফেরি চলাচল করছে। বিকল্প ঘাট হিসেবে জাজিরার সাত্তার মাদবর, মঙ্গল মাঝির ঘাটে গত বছর ডিসেম্বরে ফেরি চলাচল শুরু হয়।


বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি সূত্র জানায়, মাদারীপুরের বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথ দিয়ে শরীয়তপুর, মাদারীপুরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলার যাত্রীবাহী ও পণ্যবাহী যানবাহন ফেরিতে পারাপার করে। ওই নৌপথে ফেরি চলতে গিয়ে গত বছরের ২০ জুলাই পদ্মা সেতুর একটি পিলারের সঙ্গে রো রো ফেরির ধাক্কা লাগে। নদীতে তীব্র স্রোত থাকায় ফেরিগুলো পদ্মা সেতুর সঙ্গে কয়েক দফা ধাক্কা লাগে। এমন পরিস্থিতিতে গত বছরের ১৮ আগস্ট থেকে ওই নৌপথে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। তখন থেকে শরীয়তপুরসহ দেশের দক্ষিণ–পশ্চিমাঞ্চলের মানুষ চরম বিপাকে পড়েন। এরপর নদীর স্রোত কমে গেলে ওই নৌপথে দিনের বেলা স্বল্পপরিসরে ফেরি চলাচল শুরু হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও