কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হেফাজত নেতা জুনায়েদ আল হাবীবের মুক্তি চেয়ে দুই স্ত্রীর আবেদন

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২২, ১০:২০

কারাগারে থাকা হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে সাংগঠনিক ও পারিবারিকভাবে নানা উদ্যোগ নেওয়া হচ্ছে। এ প্রক্রিয়ার অংশ হিসেবে ইতোমধ্যে ‘প্রতিশ্রুতিপূর্বক’ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা মুক্তি পেয়েছেন। নতুন করে ঢাকা মহানগর হেফাজতের বিলুপ্ত কমিটির সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবীব, সাবেক কেন্দ্রীয় প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজির মুক্তির জন্য পারিবারিকভাবে সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। হেফাজতের কেন্দ্রীয় কমিটির দায়িত্বশীলসূত্রে এ তথ্য জানা গেছে।


হেফাজত ও সরকারের একাধিক প্রভাবশালী সংস্থার সূত্রে জানা গেছে, বিগত এক-দেড় মাসে জুনায়েদ আল হাবীব ও জাকারিয়া নোমানের পরিবারে পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করা হয়েছে। এসব আবেদনে তারা ধর্মীয়ভাবে সক্রিয় থাকলেও রাজনৈতিকভাবে কোনও কর্মকান্ডে যুক্ত হবেন না বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। সরকারের পক্ষ থেকে তাদের মুক্তির আশ্বাস দেওয়া হয়েছে।


এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বাংলা ট্রিবিউনকে বলেন, ‘তাদের পরিবারের লোকজন মাঝে-মাঝে আসে, এটা ঠিক। অস্বীকার করার কোনও সুযোগ নেই। কিন্তু আমি বলে দিই যে, তারা যেন আইনজীবীর মাধ্যমে আইনি প্রক্রিয়া অবলম্বন করে। সেভাবেই যেতে হবে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও