কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কবরী ছিলেন, আছেন, থাকবেন

সমকাল প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২২, ১৪:০১

অভিনেত্রী সারাহ বেগম কবরী না ফেরার দেশে চলে গেছেন গত বছরের এই দিনে। আজ তার প্রথম মৃত্যুবার্ষিকী। তার অভিনীত চলচ্চিত্র কয়েক প্রজন্মের বেড়ে ওঠার সঙ্গী। নন্দিত এই অভিনেত্রীকে স্মরণ করে কিছু কথা বলেছেন এক সংগীত তারকা ও দুই অভিনয়শিল্পী।


ববিতা


১৯৬৯ সালে এফডিসিতে 'শেষ পর্যন্ত' নামে একটি সিনেমার কাজ করছিলাম। এ সময় একজন জানাল, পাশের সেটে চলছে কবরী আপার শুটিং। শোনামাত্রই আমি সেখানে ছুটে যাই। সেই প্রথম কবরী আপার সঙ্গে দেখা। তার সঙ্গে আমার অজস্র স্মৃতি, আনন্দ-বেদনার কয়েক যুগ কেটেছে। 


সাবিনা ইয়াসমিন


এফডিসিতে সিনেমার গানের রেকর্ডিং করতে গিয়ে কবরীর সঙ্গে দেখা। অল্প দিনের পরিচয়েই আমাদের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। তার সঙ্গে অনেক মধুর সময় কেটেছে। কবরী কোনো সুন্দর শাড়ি পরে এফডিসিতে এলে আমি প্রশংসা করতাম। সঙ্গে সঙ্গে মেকআপ রুমে গিয়ে শাড়ি পরিবর্তন করে আমাকে দিতেন তিনি। অনেক সময় কবরীর শাড়িও আমি পরতাম। আমার ওপর খুব নির্ভর করতেন। 


রিয়াজ


আজ কবরী আপার মৃত্যুবার্ষিকী। ভাবতে অবাক লাগছে এটা ভেবে, দেখতে দেখতে একটি বছর চলে গেল। একজন অভিনয়শিল্পী হিসেবে মানুষের হৃদয়ের কাছে যেতে পারা, মানুষের ভালোবাসার পাত্র হতে খুব কম মানুষই পারেন। কবরী আপা তা পেরেছিলেন। তার মধ্যে অনেক ভালো গুণ ছিল, যা অনুকরণীয়। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও