কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাজারে ইলেকট্রিক ভেহিক্যাল আনছে রানার

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২, ১৬:৪২

টেকসই ও পরিবেশবান্ধব যানবাহনের চাহিদা পূরণের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখছে রানার অটোমোবাইলস্ লিমিটেড। এবার প্রতিষ্ঠানটি দেশের বাজারে ইলেকট্রিক ভেহিক্যাল আনতে এটুআইয়ের সঙ্গে যৌথভাবে কাজ করছে।


এই যানবাহন উৎপাদিত হলে প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে পরিবেশ দূষণ রক্ষায় রানার গ্রুপ বড় অবদান রাখতে পারবে বলে আশা প্রকাশ করেছেন তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক।


সম্প্রতি ভালুকায় অবস্থিত রানার অটোমোবাইলস্ লিমিটেডের টু-হুইলার ও নির্মাণাধীন থ্রি- হুইলার ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট ও ইলেকট্রিক ভেহিক্যালের আরএন্ডডি ফ্যাসিলিটি পরিদর্শনকালে তিনি এ আশাবাদ ব্যক্ত  করেন। এ সময় রানার গ্রুপের চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন গ্রাম হবে শহর। সরকারের পাশাপাশি একই লক্ষ্যে নিরলসভাবে কাজ করছে দেশের একমাত্র এবং প্রথম সম্পূর্ণ মোটরসাইকেল উৎপাদনকারী বেসরকারি প্রতিষ্ঠান রানার অটোমোবাইলস্ লিমিটেড। দেশের সকল রাস্তা, হাইওয়ে, জেলা পর্যায়, গ্রাম পর্যায়ের রাস্তার ৭০% এর বেশি রুরাল ট্রান্সপোর্টেশন। এই ট্রান্সপোর্টেশন এবং রুরাল রোডের ওপর দেশের ইকোনোমির সিংহভাগ নির্ভরশীল। বাংলাদেশের চলমান অর্থনীতির গতিকে উন্নত করতে রানার অটোমোবাইলস্ বিভিন্নভাবে নিরলস পরিশ্রম করে যাচ্ছে এবং একই লক্ষ্যে রুরাল ট্রান্সপোর্টেশনের উন্নয়নে ইলেকট্রিক ভেহিক্যাল (ইভি) তৈরিতে উদ্যোগী হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও