কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


নিয়ম ভেঙে সরকারি প্রকল্পের ফ্ল্যাট বরাদ্দের অভিযোগ

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শওকত আলী। সাত বছর আগে রাজধানীর মিরপুরে সরকারি এক আবাসন প্রকল্পে একটি ফ্ল্যাট বরাদ্দ পান তিনি। নিয়ম অনুযায়ী, তিনি সরকারের অন্য প্রকল্প থেকে আর ফ্ল্যাট পাবেন না। তবে অভিযোগ উঠেছে, প্রভাব খাটিয়ে আরেক প্রকল্পের ফ্ল্যাটও কোটি টাকায় নিয়েছেন তিনি।

শওকত আলী একাই নন, সরকারি প্রকল্পের ফ্ল্যাট বরাদ্দ পেতে আরও কয়েকজন উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা অনিয়মের আশ্রয় নিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

রাজধানীর মোহাম্মদপুর হাউজিং এস্টেটের আসাদ অ্যাভিনিউ ও সাতমসজিদ রোডে অবস্থিত ডি-টাইপ কলোনিতে ৪৩০টি ফ্ল্যাট নির্মাণের একটি প্রকল্প বাস্তবায়ন করছে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ। নিয়ম ভেঙে এখানেই ফ্ল্যাট বরাদ্দ নিয়েছেন শওকত আলী। ১ হাজার ৮৫০ বর্গফুটের এ ফ্ল্যাটের দাম ১ কোটি ১৮ লাখ টাকা।

গৃহায়ণ কর্তৃপক্ষ সূত্র জানায়, ওই প্রকল্পের ফ্ল্যাট বরাদ্দে সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ব্যক্তি, ব্যবসায়ী, অনাবাসী বাংলাদেশিসহ মোট ১৭টি কোটা ঠিক করা হয়েছে। এর মধ্যে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় এবং গৃহায়ণ কর্তৃপক্ষের কর্মকর্তাদের জন্য বরাদ্দ ৩২টি ফ্ল্যাট। গত ফেব্রুয়ারিতে তাড়াহুড়া করে এই কর্মকর্তাদের জন্য সংরক্ষিত এসব ফ্ল্যাটের বরাদ্দপত্র দেওয়া হয়েছে। যদিও অন্যান্য কোটায় ফ্ল্যাট বরাদ্দের জন্য এখনো লটারি হয়নি। তবে জামানত হিসেবে আগ্রহী ব্যক্তিদের কাছ থেকে তিন লাখ টাকা করে নেওয়া হয়েছে। প্রায় তিন একর জমিতে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। তবে মামলা জটিলতায় কাজ এখনো শুরু হয়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন