কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শ্রীলঙ্কায় আরও বৃষ্টির সম্ভাবনা, ক্ষতিগ্রস্ত ৮২ পরিবার

জাগো নিউজ ২৪ শ্রীলঙ্কা প্রকাশিত: ১১ এপ্রিল ২০২২, ১২:৩৯

শ্রীলঙ্কার আবহাওয়া বিভাগ জানিয়েছে, দেশটির উপকূলে নিম্নচাপের কারণে আগামী কয়েকদিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে। রোববার (১০ এপ্রিল) ভারী বৃষ্টিপাতের পর দেশটির আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ডেইলি নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


পূর্বাভাসে বলা হয়, শ্রীলঙ্কার পশ্চিমাঞ্চল, সাবারাগামুওয়া, মধ্যপ্রদেশ, উত্তর-পশ্চিমাঞ্চল ও উত্তর প্রদেশের কিছু জায়গা, গলে ও মাতারা জেলায় আগামী কিছুদিন ১০০ মিলিমিটারের ওপর বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।


এছাড়া শ্রীলঙ্কার অন্যান্য জায়গায় প্রায় ৭৫ মিলিমিটার পর্যন্ত ভারী বর্ষণ হতে পারে। একই সময় এসব এলাকায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই বজ্রপাতে ক্ষয়ক্ষতি কমাতে জনসাধারণকে পর্যাপ্ত সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।


নিম্নচাপের কারণে গলে থেকে হাম্বানটোটা হয়ে মাতারা পর্যন্ত সমুদ্র উপকূলীয় এলাকায় ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এজন্য এসব এলাকায় অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসহ সব নৌযানকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।


এদিকে রোববার সকাল সাড়ে ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় শ্রীলঙ্কার পাদুক্কায় ১৫৭.১ মিলিমিটার সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়াও আমপারা (১২৯.৫ মিমি), ইঙ্গিরিয়া (১২৯ মিমি), ওয়াল্লাওয়া (১০৮.৫ মিমি) ও থাব্বোওয়াতেও (১০২.৭ মিমি) ১০০ মিলিমিটারের ওপর বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও