কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৩ দাবি নিয়ে গণভবনে সোহেল তাজ

ফিনান্সিয়াল এক্সপ্রেস গণভবন প্রকাশিত: ১০ এপ্রিল ২০২২, ২১:০২

বাংলাদেশের প্রথম সরকার গঠনের দিন ১০ এপ্রিলকে ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণাসহ তিন দাবিতে গণভবনে গিয়ে স্মারকলিপি দিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ।  


বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে রোববার বিকালে সংসদ ভবনের সামনে মানিক মিয়া এভিনিউ থেকে এই পদযাত্রা শুরু করেন।  


তার সঙ্গে ছিলেন বোন মাহজাবিন আহমদ মিমি, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর তুরিন আফরোজ।   


ব্যানার-ফেস্টুনসহ শতাধিক মানুষের সেই মিছিল শুরুর ১৫ মিনিট পর বিকাল পৌনে ৫টার দিকে গণভবনের সামনে পৌঁছায়।  খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের। 


প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া ফটকে উপস্থিত হয়ে সোহেল তাজকে অতিথি কক্ষে বসার আহ্বান জানান। পরে সোহেল তাজ বোন মাহজাবিন, তাদের পরিবারের দুই শিশু ও তুরিন আফরোজ গণভবনের ফটকে অতিথি কক্ষে বসেন।  


সোহেল তাজকে গণভবনে ইফতার করার আমন্ত্রণ জানান বিপ্লব বড়ুয়া ও গণভবনের কয়েকজন কর্মকর্তা। তবে আরেকদিন এসে ইফতার করবেন বলে এড়িয়ে যান তিনি।  


গণভবন থেকে বেরিয়ে সোহেল তাজ সাংবাদিকদের বলেন, “আজকে ১০ এপ্রিল। ১৯৭১ সালের এই দিনে আমাদের মহান মুক্তিযুদ্ধ পরিচালনা করার লক্ষ্যে বাংলাদেশের প্রথম সরকার গঠিত হয়। বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণার মাধ্যমে আমাদের প্রথম সরকার গঠিত হয়। এই প্রথম সরকার আমাদের মুক্তিযুদ্ধের নয় মাস নেতৃত্ব দিয়ে আমাদের মহান স্বাধীনতা ছিনিয়ে আনে।  


“এক কোটি শরণার্থী থেকে শুরু করে, মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ থেকে শুরু করে আন্তর্জাতিক, ভূ-রাজনৈতিক পরিস্থিতি মোকাবেলা করে, নানান ষড়যন্ত্রকে মোকাবেলা করে আমাদের চূড়ান্ত বিজয় ছিনিয়ে আনে। এবং পরবর্তীতে আমাদের জাতির জনক বঙ্গবন্ধুকে পাকিস্তানের কারাগার থেকে মুক্ত করে বাংলাদেশের স্বাধীন মাটিতে নিয়ে আসেন।”  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও