কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আরেক ই-কমার্স কোম্পানির বিরুদ্ধে ২০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ

প্রথম আলো গুলশান থানা প্রকাশিত: ১০ এপ্রিল ২০২২, ১৯:৫৫

এবার ‘ই-নিডজ’ নামের একটি ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে গ্রাহকের ২০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।


টাকা আত্মসাতের অভিযোগে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালকসহ সাতজনের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় ১ এপ্রিল মামলা করেছেন এক গ্রাহক। মামলার বাদী আবদুল্লাহ আল নোমান।


মামলায় ই-নিডজের চেয়ারম্যান ওয়াহিদ ইকবাল, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নাহিদ ইকবাল, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবদুল কাইয়ুম, চেয়ারম্যানের স্বজন নওমী আশরাফ, সায়মা আফরিন, আইরিন পারভীন ও হোসেইন রাহী।


মামলায় বলা হয়েছে, গ্রাহকের টাকা ফেরত না দিয়ে ই-নিডজের চেয়ারম্যান ওয়াহিদ ও এমডি নাহিদ দেশ থেকে পালিয়েছেন। তাঁদের মুঠোফোন বন্ধ পাওয়া যাচ্ছে। ই-নিডজের অফিস তালাবদ্ধ রয়েছে।


জানতে চাইলে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসান প্রথম আলোকে বলেন, ই-নিডজ নামের ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এই অভিযোগে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান, এমডিসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছেন এক গ্রাহক। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


করোনা মহামারি দেখা দিলে দেশে ই-কমার্স প্রতিষ্ঠানের পাশাপাশি গ্রাহকসংখ্যা বাড়তে থাকে। এই সুযোগ কাজে লাগিয়ে কিছু ই-কমার্স প্রতিষ্ঠান ব্যবসা খুলে গ্রাহকের ফাঁদে ফেলে প্রতারণা করে। গ্রাহকের টাকা নিয়ে পণ্য বুঝিয়ে না দেওয়ার অভিযোগ ওঠে কয়েকটি ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে। প্রতারণার অভিযোগে একাধিক ই-কমার্স প্রতিষ্ঠানের কর্তাব্যক্তি গ্রেপ্তার হন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও