কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টুইটার সভাসদ হয়েই বড় পরিবর্তনের প্রস্তাব মাস্কের

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ১০ এপ্রিল ২০২২, ১৫:২৬

ইলন মাস্ক সম্প্রতি টুইটারের বৃহত্তম অংশীদার হিসেবে আত্মপ্রকাশের পর প্ল্যাটফর্মটির পরিচালনা ও কার্যক্রমের ওপর তার সম্ভাব্য নেতিবাচক প্রভাব নিয়ে শঙ্কিত হয়ে পড়েছিলেন সংশ্লিষ্ট অনেকেই। সম্ভবত সেই আশঙ্কাকে সত্যি প্রমাণ করতে যাচ্ছেন টেসলা প্রধান; ‘টুইটার ব্লু’ প্রিমিয়াম সাবস্ক্রিপশন সেবার খরচ কমানো, বিজ্ঞাপন নিষিদ্ধ করাসহ লেনদেনের মাধ্যম হিসেবে ডোজকয়েন গ্রহণের প্রস্তাব করেছেন তিনি।


মাস্ক টুইটারের ৯.২ শতাংশ শেয়ার ক্রয়ের খবর প্রকাশ করেছেন কয়েক দিন আগেই। তার পরপরই প্ল্যাটফর্মটির পরিচালনা পর্ষদে নিয়োগ পান তিনি। এ ঘটনার পরপরই শঙ্কিত হয়ে পড়েন মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মটির কর্মীরা।


কনটেন্ট মডারেশন নীতিমালায় মাস্কের প্রভাব একটি নেতিবাচক পরিস্থিতি সৃষ্টি করবে এবং ক্ষতিকর কনটেন্ট ও অন্যায়প্রবণ ব্যবহারকারীরা লাগামহীন স্বেচ্ছাচারীতার সুযোগ পাবেন – সম্প্রতি নাম গোপন রেখে এমন শঙ্কার কথা রয়টার্সকে বলেছিলেন টুইটারের চার কর্মী।


শুরুতে কনটেন্ট মডারেশন নীতিমালা নিয়ে কিছু বলেননি ইলন মাস্ক। বরং টুইটারের সাবস্ক্রিপশন সেবায় একাধিক বড় পরিবর্তনের প্রস্তাব করেছেন তিনি।


বাজারে ‘টুইটার ব্লু’র অভিষেক হয়েছে ২০২১ সালের জুন মাসে। প্ল্যাটফর্মের ‘প্রিমিয়াম ফিচার’ ব্যবহারের সুযোগ দেয় সাবস্ক্রিপশনভিত্তিক সেবাটি। যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া এবং নিউ জিল্যান্ডে চালু আছে এটি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও