কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইউক্রেনের ৫১টি সামরিক স্থাপনায় হামলার দাবি রাশিয়ার

প্রথম আলো ইউক্রেন প্রকাশিত: ০৬ এপ্রিল ২০২২, ১২:৩৮

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ বলেছেন, গত শনিবার ইউক্রেনের ওডেসা শহরের কাছে রাতভর হামলা চালিয়ে ৫১টি সামরিক স্থাপনা ধ্বংস করেছে। স্থানীয় সময় গত রোববার সাংবাদিকদের কাছে এমন দাবি করেছেন তিনি। রুশ বার্তা সংস্থা তাসের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।


গত রোববার কোনাশেনকভ বলেন, ‘গত শনিবার রাতে রাশিয়ার আকাশ প্রতিরক্ষা বাহিনীর কৌশলগত বিমান থেকে ইউক্রেনের ৫১টি সামরিক স্থাপনায় আঘাত করা হয়েছে। এসব স্থাপনার মধ্যে রয়েছে ৪টি কমান্ড পোস্ট, ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের ২টি স্থাপনা, ২টি আর্টিলারি ব্যাটারি, দুটি বহুমাত্রিক রকেট উৎক্ষেপণের ব্যবস্থা, ৪টি ফিল্ড আর্টিলারি এবং ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর ৩২টি নিরাপত্তাচৌকি ও সামরিক সরঞ্জামের এলাকা।


রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্রের দাবি, রাশিয়ার সশস্ত্র বাহিনী ইউক্রেনের ১২৫টি যুদ্ধবিমান, ৮৮টি হেলিকপ্টার ও ৩৮৩টি ড্রোন ধ্বংস করেছে। তিনি আরও বলেন, ‘বিশেষ সামরিক অভিযান শুরুর পর থেকে ১২৫টি যুদ্ধ বিমান, ৮৮টি হেলিকপ্টার, ৩৮৩টি চালকবিহীন ড্রোন, ২২১টি ক্ষেপণাস্ত্রব্যবস্থা, ১ হাজার ৯০৩টি ট্যাংক ও অন্য সাঁজোয়া যান, ২০৭টি রকেট ব্যবস্থা, গোলন্দাজ বাহিনীর ৮০৫টি অস্ত্র ও মর্টার এবং ১ হাজার ৭৮১টি স্বয়ংক্রিয় সরঞ্জাম ধ্বংস করা হয়েছে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও