কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পাকিস্তান নিয়ে রুশ অভিযোগ উড়িয়ে দিল যুক্তরাষ্ট্র

কালের কণ্ঠ আমেরিকা / যুক্তরাষ্ট্র প্রকাশিত: ০৬ এপ্রিল ২০২২, ১১:১৪

পাকিস্তানের অভ্যন্তরীণ বিষয়ে কথিত হস্তক্ষেপের প্রচেষ্টার রুশ অভিযোগ মঙ্গলবার নাকচ করে দিয়েছে যুক্তরাষ্ট্র। সেদিনই আগে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছিলেন, ‘অবাধ্য’ ইমরান খানকে শাস্তি দিতে চেয়েছিল ওয়াশিংটন।  


পাকিস্তানের অভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপের রুশ অভিযোগ প্রত্যাখ্যান করে মার্কিন পররাষ্ট্র দপ্তর বলেছে, ‘যুক্তরাষ্ট্র কোনো বিশেষ একটি রাজনৈতিক দলকে সমর্থন করে না। ’


পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দাবি করে আসছেন, একটি বিদেশি রাষ্ট্র তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার জন্য বিরোধী রাজনৈতিক দলগুলোকে চাপ দিয়েছিল।


তিনি দেশটির নাম প্রথমে উল্লেখ না করলেও শেষ পর্যন্ত বলেন, পাকিস্তানকে হুমকিদাতা বিদেশি কর্মকর্তাটি হচ্ছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।


রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছিলেন, ‘এই বছরের ২৩-২৪ ফেব্রুয়ারি মস্কোতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সফরের ঘোষণার পরপরই যুক্তরাষ্ট্র এবং তাদের পশ্চিমা সহযোগীরা তার ওপর অসঙ্গত চাপ সৃষ্টি করতে শুরু করে এবং সফর বাতিল করার চরমপত্র দেয়। ’ একে তিনি পাকিস্তানের রাজনীতিতে যুক্তরাষ্ট্রের আরেকদফা নির্লজ্জ হস্তক্ষেপ বলে দাবি করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও