কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সম্পর্ক ভেঙে গেছে? নিজেকে সামলাবেন যেভাবে

সমকাল প্রকাশিত: ৩১ মার্চ ২০২২, ১৩:১৭

সম্পর্কে যাওয়া যতটা কঠিন বিষয়, তার থেকেও জটিল বিষয় হল সম্পর্ক থেকে বেরিয়ে আসা। অনেকেরই এর ফলে মনে চেপে ধরে অবসাদ, দুশ্চিন্তাসহ নানা মানসিক সমস্যা। এটা মনে রাখা দরকার, সম্পর্ক ভেঙ্গে যাওয়া মানে জীবন শেষ হওয়া নয়। এই পরিস্থিতিতে কোনো কিছু ভালো না লাগলেও নিজেকে সামলাতে কিছু বিষয় অনুসরণ করতে পারেন। যেমন-


​নিজেকে ব্যস্ত রাখুন : নিজেকে ভালো থাকতে হবে। এই বিষয়টা প্রথমেই মনের মধ্যে ঢুকিয়ে নিন। ভালো থাকতে গেলে কোনও সময় কাজ ছাড়া বসে থাকা যাবে না। বরং নিজের জন্য খুঁজে নিতে হবে কাজ। এজন্য নিজের পছন্দের কোনও কাজ দেখতে হবে। এক্ষেত্রে গান করা, ছবি আঁকা বা নিজের যাই পছন্দ হয়, সেই কাজ করুন। তবেই ভালো থাকা হবে সম্ভব। কাজের মধ্যে মন থাকলে আর অন্যদিকে মন যেতে পারবে না।


বন্ধুদের সঙ্গে সময় কাটান : বন্ধুরা হল জীবনের ভিত। বন্ধুদের উপর ভর করেই নিজের মন ভালো করার পথ খুঁজে নিন। যত বেশি বন্ধুদের সঙ্গে সময় কাটাবেন, ততই মনে খুঁজে পাবেন আনন্দ। যার সঙ্গে মন খুলে কথা বলতে পারবেন এমন বন্ধুর কাছে কথা লুকিয়ে রাখবেন না। এক্ষেত্রে নিজের কথা সরাসরি তাকে বলুন। তাহলে হালকা লাগবে।


​ঘুরতে যান : সাদাকালো জীবনকে একটু রঙিন করে তুলতে গেলে অবশ্যই একটু নিজের গণ্ডি ছেড়ে বেরিয়ে যেতে হবে। পারলে কিছুদিনের জন্যে বেড়াতে যান। পাহাড়, সমুদ্র বা প্রকৃতির কাছাকাছি যেকোন জায়গায় ঘুরে আসুন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও