কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ড্রাইভিং লাইসেন্স ‘আমার’, ছবি-স্বাক্ষর কার?

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২২ মার্চ ২০২২, ১০:০৮

সারিদ ফেরদৌস অনন, ঢাকার খিলগাঁওয়ের বাসিন্দা। দীর্ঘদিন অপেক্ষার পর কাঙ্ক্ষিত ড্রাইভিং লাইসেন্সটি হাতে পান। তবে, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ের কাউন্টার থেকে সেটি হাতে নিয়ে আঁতকে ওঠেন। নিজের নাম, জন্ম তারিখ, বাবার নাম ঠিক থাকলেও ছবিটা কার? ভালো করে লক্ষ করেন, ছবির নিচের স্বাক্ষরও তার নয়! 


ইকুরিয়া বিআরটিএ কার্যালয় থেকে লাইসেন্স নেওয়ার পর সেই কাউন্টারে বিষয়টি নিয়ে কথা বলেন অনন। তারা নিয়ম অনুযায়ী সংশোধনী/নবায়ন ফি-সহ নতুন করে সঠিক তথ্য জমা দিয়ে আবেদন করতে বলেন। যদিও অননের বায়োমেট্রিক স্লিপ অনুযায়ী তার তথ্য সঠিক ছিল। তাহলে ভুলটা কার? 


ঢাকা পোস্টের অনুসন্ধানে জানা যায়, অননের লাইসেন্সে ব্যবহৃত ছবিটি সাঈদ আহমেদ নামের এক ব্যক্তির। যদিও ওই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করতে পারেনি ঢাকা পোস্ট। আর স্বাক্ষরটি ছিল শাহজাহান ফিরোজের। 


ভুল ছবি ও স্বাক্ষরের লাইসেন্স নিয়ে দেড় মাস ধরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্বারে দ্বারে ঘোরেন অনন। কিন্তু কোনো প্রতিকার পাননি। সর্বশেষ বিআরটিএ’র এক ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেন তিনি। জানান তার সমস্যার কথা। ওই কর্মকর্তা বলেন, ‘এমন তো কখনও দেখিনি। ইকুরিয়া বিআরটিএ বরাবর অভিযোগ করুন, দেখি কী হয়?’ 


ঢাকা পোস্টকে অনন জানান, ২০২১ সালের জুনে হালকা যানবাহন ও মোটরসাইকেলের অপেশাদার লাইসেন্সের জন্য আবেদন করেন। দ্বারে দ্বারে হোঁচট খেয়ে বর্তমানে ভুল ছবি ও স্বাক্ষরের লাইসেন্স নিয়েই গাড়ি চালাচ্ছেন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও