কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বিশিষ্টজনদের সঙ্গে ইসির সংলাপ আজ, কারও কারও অনীহা

জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশের বিশিষ্ট নাগরিকদের সঙ্গে আজ মঙ্গলবার সংলাপে বসছে নির্বাচন কমিশন (ইসি)। অবশ্য সংলাপে যাওয়ার ব্যাপারে আমন্ত্রিত বিশিষ্টজনদের কেউ দ্বিধায় আছেন, কেউ অনীহা দেখিয়েছেন।

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন এ কমিশন দায়িত্ব নেওয়ার মাত্র ১৫ দিনের মাথায় ১৩ মার্চ শিক্ষাবিদদের সঙ্গে প্রথম সংলাপ করে। সেদিন ৩০ জনকে আমন্ত্রণ জানানো হলেও সংলাপে এসেছিলেন মাত্র ১৩ জন। শিক্ষাবিদদের পর আজ বেলা ১১টায় বিশিষ্টজনদের সঙ্গে বসছে ইসি।

একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে অংশীজনদের মতামত ও পরামর্শ নেওয়ার জন্য ইসি এ সংলাপের আয়োজন করেছে। পর্যায়ক্রমে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করে নিজেদের কর্মপন্থা ঠিক করবে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশন।

ইসি সূত্র জানায়, আজকের সংলাপে দেশের ৪০ জন বিশিষ্টজনকে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত হয়েছিল। তবে শেষ পর্যন্ত ৩৯ জনকে আমন্ত্রণ জানানো হয়। এর মধ্যে দুজন দেশের বাইরে আছেন। আমন্ত্রিত ব্যক্তিদের মধ্যে আছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, সাবেক আমলা, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, বিভিন্ন বেসরকারি সংস্থার শীর্ষস্থানীয় ব্যক্তিরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন