কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাহাবুদ্দিন আহমদ : ব্যক্তিত্ব আর সারল্যে ভরা পূর্ণপ্রাণ

ঢাকা পোষ্ট তুষার আবদুল্লাহ প্রকাশিত: ২০ মার্চ ২০২২, ১১:৪৬

একহাত দূর থেকে প্রথম রাষ্ট্রপতি দেখেছিলাম ২০০১ সালের ২৩ জানুয়ারি। সেদিন জনশুমারির আনুষ্ঠানিকতা শুরু হয়েছিল রাষ্ট্রের প্রথম নাগরিককে গণনা করার মধ্য দিয়ে। মধ্যরাত থেকে ভাসমান মানুষ গণনার প্রতিবেদন করা শেষে সকাল নয়টায় গিয়ে হাজির হয়েছিলাম, বঙ্গভবনে। প্রথম নাগরিককে গণনা ভুক্ত করতে পরিসংখ্যান ব্যুরোর কর্মকর্তারা হাজির।


বাংলাদেশ টেলিভিশন, ডিএফপি এবং একুশে টেলিভিশন যাওয়ার সুযোগ পাবে রেড জোনে। সেখানে প্রথম নাগরিকের দেখা পাবো। যিনি প্রথম নাগরিক, তাকে তো এক দশকের বেশি সময় ধরে দূর থেকে দেখে আসছি। বলা যায়, পুরোটাই পত্রিকা এবং টেলিভিশনে।


স্বৈরাচারের পতন, তিন জোটের রূপ রেখা, অন্তর্বর্তীকালীন সরকার গঠন, অস্থায়ী রাষ্ট্রপতির দায়িত্ব নেওয়া, স্বপদে ফিরে যাওয়া এবং পুনরায় দায়িত্ব নেওয়ার প্রক্রিয়াগুলো দেখে, এতটুকু বুঝেছিলাম, তিনি সকলের চেয়ে ভিন্ন। আলোর বাইরে থাকতে পছন্দ করেন এবং অবশ্যই ব্যক্তিত্ব, সততা, নির্মোহ ও সংযমী মানুষ হিসেবে, তিনি বিরল।


তাই তার সামনে গিয়ে দাঁড়ানো খুব সহজ মনে হচ্ছিল না। কেমন যেন প্রধান শিক্ষকের সামনে গিয়ে দাঁড়ানোর মতো বুক ঢিপ ঢিপ করছিল। কিন্তু তিনি যখন এলেন, কত সহজ ভাবে কথা বললেন। কত সরল অভিব্যক্তি। মনে হচ্ছিল দাদা ভাইয়ের সামনে দাঁড়িয়ে আমি। ভালোবাসাময় চাহনিটা তেমনই ছিল ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও