কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

খোলাবাজারে পণ্য সরবরাহ বৃদ্ধি করুন

ডেইলি স্টার সম্পাদকীয় প্রকাশিত: ২০ মার্চ ২০২২, ১০:৫৩

নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিম্ন ও মধ্যমআয়ের মানুষের নাগালের বাইরে চলে যাওয়ায়, সরকারের ভর্তুকি দেওয়া খোলাবাজারের (ওএমএস) সামনে মানুষের সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।


স্থানীয় বাজারে চাল, সয়াবিন তেল, মসুর ডাল, চিনি, আটা ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি অব্যাহত থাকায় সীমিতআয়ের মানুষ তা কিনতে হিমশিম খাচ্ছেন।


প্রথম দিকে শুধু নিম্নআয়ের মানুষেরা খোলা বাজারের বিক্রয়কেন্দ্রগুলো ও টিসিবির ট্রাক থেকে পণ্য কিনতেন। দ্য ডেইলি স্টারের প্রতিবেদন দেখা গেছে, এখন নিম্ন ও মধ্যমআয়ের মানুষ খোলাবাজার ও টিসিবির ট্রাক থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনছেন।


গত কয়েক মাস ধরে অধিকাংশ প্রয়োজনীয় পণ্যের দাম আকাশচুম্বী হয়েছে, যা দেশের বহু সংখ্যক মধ্যম ও নিম্নআয়ের মানুষের জীবনযাত্রায় বিরূপ প্রভাব ফেলেছে। এ সব মানুষের পক্ষে দিনে ৩ বেলা ঠিকমতো খাবার জোটানো প্রায় অসম্ভব হয়ে পড়েছে। উপায় না পেয়ে মানুষ ভর্তুকিমূল্যের নিত্যপণ্যের বিক্রয়কেন্দ্রগুলোর সামনে দীর্ঘ লাইন ধরে দাঁড়াচ্ছে।


কিন্তু দুঃখের বিষয়, যথেষ্ট পরিমাণ পণ্যের সরবরাহ না থাকায় তাদের অনেককে খালি হাতে ফিরতে হচ্ছে। আমাদের প্রতিবেদনে ওঠে এসেছে, রাজধানীর কাজীপাড়ায় এক অন্তঃসত্ত্বা নারী ২ বার ব্যর্থ হওয়ার পর তৃতীয়বারের মতো টিসিবির ট্রাক থেকে পণ্য কেনার আশায় এসেছিলেন।


স্পষ্টতই, সরকারের খোলা বাজারে পণ্য বিক্রয় ব্যবস্থায় কিছু পদ্ধতিগত ত্রুটি রয়েছে। তার কারণ কর্তৃপক্ষ এসব নিম্ন ও মধ্যমআয়ের মানুষের কাছে তাদের অর্থনৈতিক অবস্থার ভিত্তিতে প্রয়োজনীয় দ্রব্য সরবরাহ করতে পারছে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও