কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দুই পক্ষের বিরোধ প্রকাশ্যে, ২০ নেতার আবেদন

প্রথম আলো বরিশাল সদর প্রকাশিত: ১৮ মার্চ ২০২২, ১৭:১৬

সদ্য গঠিত বরিশাল নগর বিএনপির আহ্বায়ক কমিটি নিয়ে দুটি পক্ষের মধ্যে দ্বন্দ্ব-বিভক্তি ক্রমেই ঘনীভূত হচ্ছে। মহানগর বিএনপির সদ্য গঠিত আহ্বায়ক কমিটি গঠন এবং সম্প্রতি ৩০টি ওয়ার্ড কমিটি ভেঙে দেওয়াকে কেন্দ্র এই দ্বন্দ্ব প্রকাশ্যে চলে এসেছে। গত বুধবার সদ্য গঠিত নগর কমিটি থেকে বাদ পড়া নেতারা কী কারণে সদ্য গঠিত আহ্বায়ক কমিটি থেকে বাদ পড়েছেন, তার ব্যাখ্যা চেয়ে আবেদন করেছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে।


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাধ্যমে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে এই আবেদন করেন মহানগর বিএনপির আগের কমিটির শীর্ষ ২০ নেতা। বিএনপির বরিশাল বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহানের সঙ্গে দেখা করেও এই আবেদনের অনুলিপি দিয়েছেন তাঁরা। বিলকিস আক্তার জাহান গতকাল বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন।


ওই আবেদনে বঞ্চিত নেতারা অভিযোগ করেছেন, ‘সম্প্রতি বরিশাল মহানগর বিএনপির ৪১ সদস্যের আহ্বায়ক কমিটির ২০ জনকেই আমরা চিনি না। তাঁরা গত ১০-১২ বছরে দলীয় কোনো কর্মকাণ্ডে সম্পৃক্ত ছিলেন না। অথচ সেই সব ব্যক্তিকে আহ্বায়ক কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। কিন্তু মহানগর বিএনপির বিলুপ্ত করা ১৭১ সদস্যের কমিটিতে যেসব নেতা ১০ বছর ধরে বর্তমান অগণতান্ত্রিক-অবৈধ সরকারের বিরুদ্ধে রাজপথে আন্দোলন-সংগ্রাম করে নির্যাতন-কারাভোগ, হামলা-মামলার শিকার হয়েছেন, সেই সব নেতাকে সদ্য গঠিত আহ্বায়ক কমিটিতে রাখা হয়নি। এসব ত্যাগী নেতাকে কেন আহ্বায়ক কমিটিতে রাখা হয়নি, তার ব্যাখ্যা চাওয়া হয়েছে ওই আবেদনে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও