কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পাটুরিয়া ঘাট এলাকায় ৮০০ ট্রাক ফেরি পারের অপেক্ষায়

সমকাল পাটুরিয়া ফেরিঘাট প্রকাশিত: ১৬ মার্চ ২০২২, ০৯:৩৭

পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে যানবাহনের চাপ বৃদ্ধি, ফেরি স্বল্পতা ও নাব্যতা সংকটের কারণে স্বাভাবিকভাবে ফেরি চলাচল ব্যহত হওয়ায় বুধবার ঘাট এলাকায় প্রায় ৮০০ ট্রাক ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে।


ঘাট এলাকায় ফেরি পারের অপেক্ষায় থাকা ট্রাকের দীর্ঘ সারি পাটুরিয়া-ঢাকা মহাসড়কের আরপাড়া পর্যন্ত ৮ কিলোমিটার ও আরিচা থেকে উথলীর মোড় পর্যন্ত তিন কিলোমিটার বিস্তৃত হয়ে পড়ে। ফেরি পার হতে ট্রাক চালকদের ঘাট এলাকায় এসে ২-৩ দিন করে অপেক্ষায় থেকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে জানান তারা।


এই নৌ-রুটে চলাচলরত ১৮টি ফেরির মধ্যে আমানত শাহ ফেরিসহ ৪টি ফেরি বিকল থাকায় ১৪টি ফেরি দিয়ে যানবাহন পারপার হচ্ছে। পাটুরিয়া ঘাট এলাকায় যানজট দেখা দেওয়ায় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ অগ্রাধিকারের ভিত্তিতে যাত্রীবাহী বাস ও কোচ পারাপার করায় পণ্যবাহী ট্রাক চালকদের ২-৩ দিন করে ঘাটেই পড়ে থাকতে হচ্ছে। 


ঢাকার গাজীপুর থেকে ছেড়ে আসা যশোরগামী ট্রাকচালক বাবুল হোসেন জানান, তিনি গত সোমবার দুপুর ২ টার দিকে পাটুরিয়া ঘাটে আসেন। কিন্তু ঘাটে যানজটের কারণে আজ সকাল ৮টা পর্যন্ত অপেক্ষায় থেকেও ফেরির টিকিট পাননি।


চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ফরিদপুরগামী ট্রাকচালক রতন মল্লিক জানান, গত রোববার রাত ৩টার দিকে পাটুরিয়া ঘাটে আসেন তিনি। কিন্ত আজ সকাল ৮টা পর্যন্ত অপেক্ষায় থেকেও ফেরির টিকিট পাননি। 


আরিচা অফিসের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসির) নির্বাহী প্রকৌশলী রুবেলুজ্জামান জানান, এ নৌ-রুটে চলাচলরত ১৮টি ফেরির মধ্যে আমানত শাহসহ ৪টি ফেরি বিকল হয়ে পাটুরিয়া ভাসমান কারখানা মধুমতিতে পড়ে থাকায় ১৪টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। 


 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও