কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফ্রি স্কুল স্ট্রিটের গেস্ট হাউসে আগুন, ভস্মিভূত ১১টি ঘর, মৃত এক বাংলাদেশি, আহত দুই

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ১২ মার্চ ২০২২, ১০:৩১


ভোররাতে বিধ্বংসী আগুন কলকাতার ফ্রি স্কুল স্ট্রিটের একটি গেস্ট হাউসে। আগুনে ঝলসে মৃত্যু হল এক বাংলাদেশি নাগরিকের। অসুস্থ আরও ২।



ভোররাতে বিধ্বংসী আগুন কলকাতার ফ্রি স্কুল স্ট্রিটের একটি গেস্ট হাউসে। আগুনে ঝলসে মৃত্যু হল এক বাংলাদেশি নাগরিকের। ধোঁয়ায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন আরও দু’জন। ১৩টি দমকল ইঞ্জিনের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। শর্টসার্কিট থেকে এই আগুন লাগে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।


জানা গিয়েছে, শনিবার ভোরে আগুন দেখা যায় ৫ নম্বর মির্জা গালিব স্ট্রিটের (ফ্রি স্কুল স্ট্রিট) একটি গেস্ট হাউসে আগুন। গেস্ট হাউসের দোতলা থেকে দ্রুত এই আগুন ছড়িয়ে যায় আশেপাশে। ওই গেস্ট হাউসের এক কর্মী জানান, রিসেপশনে এই আগুন লাগে। পরে তা ছড়িয়ে যায় অন্য ঘরগুলিতে। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারদিক। একে একে অন্তত দশ থেকে বারোটি ঘর পুড়ে যায়। ওই ঘরগুলিতে বেশ কয়েকজন বাংলাদেশি নাগরিক ছিলেন। তাঁদের সবাইকে সরিয়ে আনা হয়। ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন। কিন্তু এক বৃদ্ধাকে প্রথমে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে ৬০ বছরের ওই বৃদ্ধার দগ্ধ দেহ উদ্ধার হয়। তিনি বাংলাদেশি নাগরিক বলে জানা গিয়েছে।


এই অগ্নিকাণ্ডে আহত হয়েছেন বেশ কয়েকজন। হাসপাতালে ভর্তি করা হয় দু’জনকে। এঁদের মধ্যে একজন বাংলাদেশি নাগরিক ছিলেন। হাসপাতাল সূত্রে খবর, প্রাথমিক চিকিৎসার পর একজনকে ছেড়ে দেওয়া হয়েছে। দমকলের বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও