কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৪ ঘণ্টায় বদলে গেলো রক্তের গ্রুপ!

জাগো নিউজ ২৪ টুঙ্গিপাড়া প্রকাশিত: ১০ মার্চ ২০২২, ১২:৫৯

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চার ঘণ্টার ব্যবধানে বদলে গেলো লতা বেগম নামে (২০) এক প্রসূতির রক্তের গ্রুপ। বুধবার (৯ মার্চ) উপজেলার পাটগাতী বাসস্ট্যান্ডস্থ ডিজিটাল ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারে এ ঘটনা ঘটে।


খোঁজ নিয়ে জানা যায়, টুঙ্গিপাড়ার সিঙ্গিপাড়া গ্রামের লতার গর্ভপাতের ফলে অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হয়। স্বজনরা তাকে ১০০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তার রক্তশূন্যতা দেখা দিলে ডাক্তার তার রক্তের গ্রুপ পরীক্ষা করতে দেন।


৯ মার্চ দুপুরে উপজেলার পাটগাতী বাসস্ট্যান্ডস্থ ডিজিটাল ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারে রক্ত পরীক্ষা করতে দেওয়া হয়। বিকেল ৩টায় রিপোর্ট আসে তার রক্তের গ্রুপ ‘বি’ পজিটিভ। সে অনুযায়ী বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) থেকে দুই শিক্ষার্থী রক্ত দিতে আসেন।


ক্রস ম্যাচিংয়ের জন্য একই ডায়াগনস্টিকে পুনরায় রক্ত পরীক্ষা করা হয়। কিন্তু সন্ধ্যা ৭টায় রিপোর্ট হাতে পেয়ে চমকে ওঠেন স্বজনরা। দেখেন এবার রক্তের গ্রুপ লেখা হয়েছে ‘এ’ পজিটিভ। রিপোর্ট দুটিতেই স্বাক্ষর রয়েছে ডিজিটাল ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারের মেডিকেল টেকনোলজিস্ট মারিয়াম খানমের।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও