কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

উত্তেজনা না বাড়ানোর হুঁশিয়ারি পুতিনের

জাগো নিউজ ২৪ রাশিয়া প্রকাশিত: ০৪ মার্চ ২০২২, ১৮:৩৭

ইউক্রেনে রাশিয়ার চলমান হামলা অব্যাহত রয়েছে। এ ঘটনায় ১০ লাখের বেশি নাগরিক ইউক্রেন ছেড়ে পালিয়েছে। ধ্বংস করা হচ্ছে একের পর এক স্থাপনা। তবে এ ঘটনার পর মস্কোর ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করছে পশ্চিমা বিশ্ব।


এমন পরিস্থিতিতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন হুঁশিয়ারি দিয়ে বলেন, প্রতিবেশী দেশগুলোর উত্তেজনা বাড়ানো উচিত নয়। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। পুতিন বলেন, যারা ইউক্রেনে রুশ অভিযানের বিরোধিতা করছে, তারা যেন মস্কোর ওপর আরও নিষেধাজ্ঞা জারি করে পরিস্থিতির অবনতি না ঘটায়।


এক সরকারি সভায় ভাষণ দেওয়ার সময় তিনি একথা বলেন। রাষ্ট্রীয় নিয়ন্ত্রণে থাকা রসিয়া টিভি ২৪ চ্যানেলে এই ভাষণটি সরাসরি সম্প্রচার করা হয়। তিনি বলেন, প্রতিবেশী দেশের প্রতি আমাদের কোনো অসৎ উদ্দেশ্য নেই। সম্পর্কের অবনতি ঘটে এমন কোনো পদক্ষেপ প্রতিবেশী দেশগুলো নেবে না বলে তার সরকার মনে করে। সম্পর্ক কীভাবে স্বাভাবিক করা যায়, কীভাবে সহযোগিতা বাড়ানো যায়, সেটাই সবার চিন্তা করা উচিত বলেও জানান পুতিন।


রাশিয়ার প্রেসিডেন্টের এসব মন্তব্য এমন সময় এলো যখন রাশিয়ার ওপর কীভাবে চাপ বাড়ানো যায় তার পথ খুঁজে বের করার জন্য পশ্চিমা দেশের পররাষ্ট্রমন্ত্রীরা ব্রাসেলসে এক বৈঠক শুরু করেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও