কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এক দফায় অনড় বিএনপি

বার্তা২৪ প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২২, ০৮:৩০

বর্তমান সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না। একাধিকবার নির্বাচনে যেয়ে তা বুঝতে পেরেছে রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি। যার জন্য নির্বাচনকালীন সময়ে নির্দলীয় নিরেপক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবি দলটির। আর এ দাবি আদায়ে অনড় অবস্থান নিয়েছে। দলীয় সরকারের অধীনে বিএনপিকে নির্বাচনে নিতে নতুন নতুন ফাঁদ ফেলা হচ্ছে। তবে আওয়ামী লীগের আর কোনো ফাঁদে পা দিবে না বলে সোজাসাপটা জানিয়েছে দলটি।


২০২০ ও ২০২১ সালে অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচনে কারচুপির অভিযোগে এনে নরুল হুদা কমিশনের অধীনে সব ধরনের নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নেয় বিএনপি। গত বছরের ২৮ ফেব্রুয়ারি এ ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর পর কোনো আর কোনো নির্বাচনে অংশ নেয়নি দলটি। প্রথমে হুদা কমিশনের অধীনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। পরে দলীয় সরকারের অধীনে নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নেয় বিএনপি। এর পর থেকে সিদ্ধান্তে অনড় থেকেছে দলটি। সিদ্ধান্তের বাইরে যেয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়ায় তৈমুর আলম খন্দকারকে চেয়ারপারসনের উপদেষ্টা ও বিএনপির সকল পদ থেকে বহিষ্কার করা হয়।


বিএনপির একটি বিশ্বস্ত সূত্র বার্তা২৪.কম-কে বলেন, বিএনপি আর দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাচ্ছে না। এটা নিশ্চিত; এ সিদ্ধান্ত পরিবর্তন হবে না। এ সিদ্ধান্ত এসেছে গত সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়া নির্বাবাহী কমিটির সিরিজ বৈঠকে থেকে। সেখানে সবার মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়। এখন বিএনপির এক দাবি, তা হচ্ছে নির্দলীয় নিরেপক্ষ তত্বাবধায় সরকার। এর বাইরে কিছু ভাবছে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও