কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

২১ ফেব্রুয়ারি শহীদ মিনারে যাবেন যে রাস্তায়

এনটিভি ঢাকা বিশ্ববিদ্যালয় প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২২, ১১:৩০

অমর একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ উদ্‌যাপন উপলক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনারে যাতায়াতের রুট-ম্যাপ প্রণয়ণ করেছে একুশ উদ্‌যাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটি। শহীদ দিবসের আগের দিন ২০ ফেব্রুয়ারি রাত ৮টা থেকে এটি কার্যকর করা হবে।


আসা-যাওয়ার রাস্তা


পুষ্পার্ঘ্য অর্পণ করতে আসা মানুষ উপাচার্য ভবন পার হয়ে নীলক্ষেত পুলিশ ফাঁড়ি মোড় থেকে বাঁ-দিকের রাস্তা দিয়ে (জহুরুল হক হলের পশ্চিমের রাস্তা) সলিমুল্লাহ হল ও জগন্নাথ হলের সামনের রাস্তা হয়ে শহীদ মিনারে যেতে পারবেন। এ ছাড়া নিউমার্কেট ক্রসিং থেকে হোম ইকোনমিক্স ও ইডেন কলেজের সামনের রাস্তা দিয়ে আজিমপুর (বেবি আইসক্রিম) মোড়, পলাশী মোড় হয়ে সলিমুল্লাহ হল ও জগন্নাথ হলের সামনের রাস্তা হয়ে শহীদ মিনারে যাওয়া যাবে।


এ ছাড়া চাঁনখারপুল এলাকা থেকে বকশি বাজার মোড় হয়ে বুয়েটের দক্ষিণ পাশের রাস্তা দিয়েও পলাশী মোড় হয়ে সলিমুল্লাহ হল ও জগন্নাথ হলের সামনের রাস্তা দিয়ে শহীদ মিনারে যাওয়া যাবে।


যাঁরা আজিমপুর কবরস্থানে শহীদদের কবর জিয়ারতের পর শহীদ মিনারে যেতে চান, তাঁরা পুরোনো হাইকোর্টের সামনের রাস্তা দিয়ে দোয়েল চত্বর, বাংলা একাডেমি, টিএসসি মোড়, উপাচার্য ভবনের পাশ দিয়ে নীলক্ষেত পুলিশফাঁড়ি মোড়, নিউমার্কেট-ক্রসিং পার হয়ে আজিমপুর কবরস্থানের উত্তর দিকের গেইট দিয়ে আজিমপুর কবরস্থানে যেতে পারবেন।


জিয়ারতের পর আজিমপুর কবরস্থানের মূল গেইট (দক্ষিণ দিক) দিয়ে বের হয়ে আজিমপুর সড়ক হয়ে পলাশী মোড় ও ফুলার রোড মোড় হয়ে (সলিমুল্লাহ হল ও জগন্নাথ হলের সামনে দিয়ে) শহীদ মিনারে যেতে পারবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও