কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কর্মস্থলে যোগ দিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন সচিব

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২২, ১৯:২৯

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে কর্মস্থলে যোগ দিয়েছেন মো. আমিনুল ইসলাম খান। এর আগে কারিগরি ও মাদরাসা বিভাগের সচিবের দায়িত্ব পালন করা আমিনুল নতুন পদে গোলাম মো. হাসিবুল আলমের স্থলাভিষিক্ত হয়েছেন। রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে কর্মস্থলে যোগদানের সময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন নতুন সচিবকে বরণ করে নেন।


সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী নতুন সচিবকে স্বাগত জানিয়ে বলেন, নতুন সচিব তার মেধা, প্রজ্ঞা, বুদ্ধি ও বিবেচনাবোধ দিয়ে সুন্দরভাবে মন্ত্রণালয় পরিচালনা করবেন। প্রাথমিক শিক্ষার প্রতি বর্তমান সরকারের সর্বোচ্চ গুরুত্বারোপের বিষয়ে আন্তরিকতা ও দক্ষতার সঙ্গে কাজ করবেন। এসময় আমিনুল ইসলাম খান বলেন, প্রাথমিক শিক্ষা জাতির ভিত রচনা করে। শিশুর আগামীর পথ নির্দেশনা দেয়।


জাতির উন্নতি-অগ্রগতি প্রাথমিক শিক্ষার ওপর বহুলাংশে নির্ভরশীল। ফলে এ স্তরের শিক্ষার গুণগত মানের সঙ্গে আপস চলবে না। এজন্য শিক্ষকদের যথাযথ প্রশিক্ষণ দিতে হবে। প্রাথমিক শিক্ষার উৎকর্ষ সাধনে তিনি মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও