কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

২৮ দিন পর শাহজালালের উপাচার্যের দুঃখপ্রকাশ

প্রথম আলো প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২২, ১৪:৪০

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর পুলিশের গুলি ও লাঠিপেটার ঘটনাকে ‘অনাকাঙ্ক্ষিত’ বলে ২৮ দিন পর দুঃখপ্রকাশ করে বিবৃতি দিয়েছেন উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ। আজ শনিবার সকাল ১০টার দিকে এক সংবাদবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।


বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনের সামনে গত ১৬ জানুয়ারি পুলিশি হামলার ঘটনা ঘটে। এর পর থেকে শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগ দাবি করে আন্দোলন চালিয়ে আসছেন।


আজ বেলা পৌনে ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন প্রথম আলোকে বলেন, উপাচার্য ফরিদ উদ্দিন আহমদ ১৬ জানুয়ারির ঘটনাটিকে অনাকাঙ্ক্ষিত জানিয়ে দুঃখপ্রকাশ করে একটি বিবৃতি দিয়েছেন।


বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে শিক্ষামন্ত্রী দীপু মনি বিশ্ববিদ্যালয়ে গিয়ে উপাচার্য কার্যালয়ে উপাচার্য, ডিন, বিভিন্ন বিভাগের প্রধান, জ্যেষ্ঠ শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তাদের নিয়ে সংক্ষিপ্ত মতবিনিময় করেন। সেখানে উপাচার্যকে গত ১৬ জানুয়ারি পুলিশি হামলার ঘটনায় দুঃখপ্রকাশ করে বিবৃতি দেওয়ার পরামর্শ দেন শিক্ষামন্ত্রী। এরপর আজ উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ গণমাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই বিবৃতি দেন।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও