কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ভূমধ্যসাগরে ঠান্ডায় জমে এবার নরসিংদীর এক যুবকের মৃত্যু, নিখোঁজ ২

লিবিয়া থেকে নৌকায় করে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে ঠান্ডায় জমে নরসিংদীর এক যুবকের মৃত্যু হয়েছে। যুবকের নাম মো. রাশেদুল ইসলাম। দূতাবাসের মাধ্যমে পাসপোর্ট ও মরদেহের ছবি দেখে পরিবারের সদস্যরা তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। এই ঘটনায় এখনো একই এলাকার আরও দুই যুবক নিখোঁজ রয়েছেন। 

এই ঘটনায় নিখোঁজ দুজন হলেন-একই গ্রামের হাবিবুর রহমানের ছেলে শরীফুল ইসলাম (২২) ও ইউনুস মিয়ার ছেলে সালাহউদ্দিন (৩৫)। তাঁরা তিনজনই দূর সম্পর্কের আত্মীয়। তাঁরা রায়পুরার আদিয়াবাদ এলাকার মনিরকে সাড়ে আট লাখ টাকা করে দিয়ে অবৈধভাবে ইতালির উদ্দেশ্যে রওনা হয়েছিলেন। 

জানা গেছে, মো. রাশেদুল ইসলাম বেলাব উপজেলার সল্লাবাদ ইউনিয়নের ইব্রাহিমপুর গ্রামের কৃষক মো. আবদুর রউফ মিয়ার ছেলে। দুই ভাই ও এক বোনের মধ্যে রাশেদুল দ্বিতীয়। রাশেদুল স্থানীয় একটি বিদ্যালয় থেকে ২০১৮ সালে এসএসসি পাস করার পর উচ্চমাধ্যমিকে পার্শ্ববর্তী ভৈরবের হাজী আসমত আলী কলেজে ভর্তি হন। কিছুদিন কলেজে যাওয়া-আসার পরই পড়ালেখায় মনযোগ হারিয়ে ফেলেন তিনি। দীর্ঘদিনের চেষ্টায় কৃষক বাবাকে ইতালি যাওয়ার ব্যাপারে রাজি করায় রাশেদুল। আত্মীয়-স্বজনদের কাছ থেকে সাড়ে আট লাখ টাকা ঋণ করে তাঁর হাতে দেন বাবা। 

পরিবারের সদস্যরা জানান, গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ৩টার দিকে লিবিয়ার একটি সৈকত থেকে নৌকায় করে ইতালির উদ্দেশ্যে রওনা হয়েছিল তাঁরা। এর তিন দিন পর গত রোববার দুপুরে লিবিয়ার দূতাবাস থেকে মরদেহের সঙ্গে পাওয়া একটি পাসপোর্টের বরাত দিয়ে রাশেদুলের মৃত্যুর খবর জানানো হয়। ওই সময় মরদেহের ছবি দেখতে চাইলে আরও দুদিন পর গতকাল মঙ্গলবার রাতে তাঁদের মরদেহের ছবি দেখানো হয়। এরপরই রাশেদুলের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হয় পরিবার। তবে একই সঙ্গে থাকা নিখোঁজ দুজনের সম্পর্কে কিছু জানা যায়নি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন