কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

'আমি ট্রান্সজেণ্ডার, আর আমার প্রেমিক একজন স্ট্রেইট পুরুষ'

বিবিসি বাংলা (ইংল্যান্ড) প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২২, ০৮:৪৩

ড্যানিয়েলা ম্যাকডোনাল্ড হচ্ছেন এমন একজন ট্রান্সজেণ্ডার নারী - যিনি পুরুষদের প্রতি যৌন আকর্ষণ বোধ করেন। ক্যালিফোর্নিয়ান ড্যানিয়েলা এখন ডাক্তারি পড়ছেন। তিনি বলছেন, প্রথম দিকে স্ট্রেইট অর্থাৎ বিপরীতকামী পুরুষদের সাথে প্রেম করাটা ছিল এক "ভয়াবহ অভিজ্ঞতা।" তবে গত আড়াই বছর ধরে তিনি একটি "স্থিতিশীল" সম্পর্কের ভেতর আছেন এবং এখন তার মনে হয় যে স্ট্রেইট পুরুষরা আস্তে আস্তে ট্রান্স-নারীদের সাথে প্রেম করাটাকে একটা স্বাভাবিক ব্যাপার বলে মনে করতে শুরু করেছে। বিবিসির জেণ্ডার আত্মপরিচয় বিষয়ক সংবাদদাতা মেঘা মোহনের সাথে কথা বলেছেন ড্যানিয়েলা।


সেই লেকে আমাদের মত আরো অনেক লোক মাছ ধরতে এসেছিল। পানিতে ছিপ ফেলার শব্দে জশ মুখ ফিরিয়ে তাকালো, এবং আমাদের চোখাচোখি হলো। তার পাশেই দাঁড়িয়ে ছিলেন আমার বাবা - কিন্তু তার হাতে ছিল ছিপ, তিনি সোজা তাকিয়ে ছিলেন ফাতনার দিকে - এই আশায় যে তার বঁড়শিতে এ অঞ্চলের বিখ্যাত ট্রাউট মাছ এসে ঠোকর দিচ্ছে কিনা।


ক্যালিফোর্নিয়ার সিয়েরা নেভাদা পার্বত্য এলাকায় ম্যামথ লেকে সপরিবারে ক্যাম্পিং করছিলাম আমরা। জায়গাটা খুবই সুন্দর, পর্যটকদের জন্য এখানে আছে বিশাল পর্বত, নীল আকাশ, স্বচ্ছ জলের লেক, আর অনেকগুলো হাইকিং-এর রাস্তা। জশ আমার দিতে তাকিয়ে হাসলো। তারও নিশ্চয়ই এ জায়গাটা ভালো লাগছিল।


আমার বয়ফ্রেন্ড যে আমার পরিবারের সবার সাথে এত সহজে মিশতে পারছে -এটা আমাকে এক অপার শান্তির অনুভূতি এনে দিল। আমার জীবনে এমন একটা সময় গেছে - যখন আমি এমনটা কখনো ঘটবে তা কল্পনাই করতে পারিনি। জশের আগে, কোন ছেলের সাথে ডেটিং করাটা ছিল এক ভয়াবহ অভিজ্ঞতা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও