কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শাহজালাল বিশ্ববিদ্যালয়: আলোচনা ‘বন্ধ’, সমাধান কোন পথে?

www.tbsnews.net শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২২, ২০:৪৯

শিক্ষামন্ত্রীর সঙ্গে শিক্ষার্থীদের বৈঠকে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সঙ্কটের সুরাহা হয়নি। নতুন করে উভয়পক্ষের বৈঠকের কথা বলা হলেও তা আর হয়নি। ফলে এই সঙ্কটের সমাধান কোন পথে, এই নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।


শনিবার রাতে শাবিপ্রবি শিক্ষার্থীদের সাথে বৈঠক করেন শিকামন্ত্রী ডা. দিপু মনি। এতে শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের অনশন ভেঙে আলোচনায় আসার আহ্বান জানান। আর শিক্ষার্থীরা জানান, উপাচার্যের পদত্যাগ ছাড়া অনশন ভাঙ্গবেন না। ফলে কোন সিদ্ধান্ত ছাড়াই শেষ হয় বৈঠক।


রোববার দুপুরে আরবারও দুইপক্ষের বৈঠক হওয়ার কথা থাকলেও তা আর হয়নি। এদিকে উপাচার্যের পদত্যাগ ইস্যুতে দুইপক্ষ বিপরতমুখী অবস্থান নিয়েছেন। শিক্ষার্থীরা এই দাবিতে অনমনীয় আর শিক্ষা উপমন্ত্রী গণমাধ্যমকে বলেছেন, তাদের এই দাবি অযৌক্তিক। এই বিপরীতমুখী অবস্থানের কারণে আলোচনার মাধ্যমে সমাধানের সম্ভাবনা অনেকটাই কমে এসেছে।


শিক্ষা উপমন্ত্রীর কথার প্রেক্ষিতে শিক্ষার্থীরা বলেন, 'আমাদের তিন দফা দাবির আন্দোলনে পুলিশ গুলি চালায়, লাঠিচার্জ করে। এর পরে আমরা এই উপাচার্যের পদত্যাগ দাবি করছি। যে গুলি চালাতে পারে, তাকে আমরা চাই না। এটা আমাদের যৌক্তিক দাবি। এই দাবিতে আমাদের শিক্ষার্থীরা আন্দোলন আমরণ অনশন করছে। তারা হাসপাতালে ভর্তি, এই পরিস্থিতি আমাদের মনে হচ্ছে আমাদের প্রাণের চেয়ে ওই একটা চেয়ারের দাম বেশি। আমরা সেই পথে যাচ্ছি, আমাদের গণঅনশনে এখন অনেকেই যোগ দিচ্ছেন।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও