কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিএনপির আহ্বায়ক কমিটি নিয়েও বিরোধ

সমকাল প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২২, ১১:২৬

প্রায় দুই মাস পর পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি পেল বরিশাল মহানগর ও দক্ষিণ জেলা বিএনপি। তবে অভিযোগ উঠেছে, গত তিন দশক ধরে বরিশাল বিএনপির প্রভাবশালী নেতা মজিবর রহমান সরোয়ার অনুসারীদের বাদ দিয়ে কমিটি করা হয়েছে। এতে বরিশাল বিএনপিতে বিভক্তির সৃষ্টি হয়েছে।


কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার বিগত মহানগর কমিটিতে ১৩ বছর সভাপতি ছিলেন। তিনি শক্তিশালী বলয় নিয়ে দলীয় কার্যক্রম চালাতেন। দক্ষিণ ও উত্তর জেলাও ছিল তার নিয়ন্ত্রণে। অনুগতদের বড় একটি অংশ পর্যায়ক্রমে সরোয়ারবিরোধী অবস্থান এবং দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ থেকে বিরত থাকলে বরিশাল বিএনপিতে বিভক্তি স্পষ্ট হয়ে ওঠে।


সরোয়ারবিরোধী বলয়ের নেতাদের আহ্বায়ক ও সদস্য সচিব করে গত ৩ ডিসেম্বর মহানগর এবং দক্ষিণ ও উত্তর জেলা কমিটি গঠন করা হয়। এর পরই কোণঠাসা হয়ে পড়েন সরোয়ার অনুসারী নেতাকর্মীরা। গত শুক্রবার রাতে মহানগরের ৪২ সদস্যের এবং দক্ষিণ জেলার ৪৭ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


পদবঞ্চিতরা অভিযোগ করেছেন, গত ১৩ বছর ধরে দলে নিষ্ফ্ক্রিয় ও ব্যক্তিগত কর্মকাণ্ডের জন্য নানাভাবে নগরীতে বিতর্কিতদের পূর্ণাঙ্গ কমিটিতে পদায়ন করা হয়েছে। তাদের আন্দোলন-সংগ্রামে রাজপথে টিকে থাকার সামর্থ্য নেই। মহানগর এবং জেলার আহ্বায়ক ও সদস্য সচিব পদায়ন হওয়ার পরই একটি পক্ষ দল কুক্ষিগত করে। কমিটি পূর্ণাঙ্গ করার জন্য কারও মতামতও নেওয়া হয়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও