কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নারায়ণগঞ্জে সুষ্ঠু ভোটেই আইভীর জয়

জাগো নিউজ ২৪ বিভুরঞ্জন সরকার প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২২, ০৯:৪৮

আমাদের দেশে একেক সময় একেকটি কথা চালু করে দেওয়া হয়। সাম্প্রতিক সময়ে চালু হওয়া কথাটি হলো, সুষ্ঠু নির্বাচন হলে দেশে আওয়ামী লীগ জিতবে না। আওয়ামী লীগ না জিতলে কোন দল জিতবে এবং কেন জিতবে সে প্রশ্ন করা হলে অবশ্য সন্তোষজনক উত্তর পাওয়া যায় না। বুঝতে কষ্ট হয় না যে, এই বাণী আওয়ামী লীগবিরোধী মহল থেকেই ছড়ানো হয় এবং এমনভাবে ছড়িয়ে পড়ে যাতে আওয়ামী লীগের সমর্থক ও শুভানুধ্যায়ীরাও বিভ্রান্ত হন কখনো কখনো। সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়েও এমন কথা ছড়ানো হয়েছিল যে, সুষ্ঠু ভোট হলে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী হারবেন।


এই কথাটি আমার একজন সাংবাদিক বন্ধুও বললেন এবং জানালেন যে, কোনো একটি বেসরকারি টিভি চ্যানেলে টকশোতেও বলেছেন। আমি একটু অবাক হয়ে জানতে চেয়েছিলাম, আইভী না জিতলে কি তৈমূর আলম খন্দকার জিতবেন? তিনি সরাসরি জবাব না দিয়ে বললেন, তৈমূরের অবস্থা ভালো।


নারায়ণগঞ্জে আইভী সব প্রতিকূলতা ডিঙিয়ে জিতেছেন। সবার পক্ষে এমনটা সম্ভব হবে না। আইভীর মতো নেতার সংখ্যা দলে বেশি নেই। এমন কারো হাতে নৌকা তুলে দেওয়া ঠিক হবে না, যার কাছে নৌকা হেফাজতে থাকবে না। 
আমি জানতে চাই, যার সঙ্গে তার নিজের দল নেই, যার সঙ্গে সরকার নেই, নির্বাচনে জেতার অভিজ্ঞতাও যার নেই, তাকে মানুষ ভোট দেবে কোন আশায়?


বন্ধু খুশি হলেন না হয়তো। তাই প্রসঙ্গ পালটে বললেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা তো ভালো করতে পারেনি। আমি বলি, যেখানে প্রার্থী মনোনয়নে ভুল হয়েছে, জনপ্রিয় প্রার্থী বাদ দিয়ে টাকা খেয়ে কিংবা অন্য কোনো কারণে ‘উড়ে এসে জুড়ে বসা’ কাউকে মনোনয়ন দেওয়া হয়েছে, সেখানে নৌকা ডুবির ঘটনা ঘটেছে। নারায়ণগঞ্জে তা হয়নি। নারায়ণগঞ্জে আওয়ামী লীগ যোগ্য ব্যক্তিকেই নৌকা দেওয়া হয়েছে। আইভী জনপ্রিয়, পরীক্ষিত এবং অভিজ্ঞ। তার পরাজয় হলে আমাদের অনেক কিছুই নতুন করে ভাবতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও