কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বারবার হ্যাং করা অ্যান্ড্রয়েড ফোনের ৭ দাওয়াই

গোটা বিশ্বে এখন অ্যান্ড্রয়েড ফোনের সংখ্যা প্রায় আড়াইশ’ কোটি। শত শত নির্মাতার তৈরি অসংখ্য মডেলের এই ফোনগুলোর যে কয়টি সাধারণ সমস্যার কথা প্রায়ই শোনা যায় তার মধ্যে অন্যতম হচ্ছে ফোন হ্যাং করা বা ফোন রেসপন্স না করা। বিভিন্ন প্রযুক্তিপণ্য বিষয়ে পরামর্শদাতা সাইট টেক কমান্ডো জানাচ্ছে এই সমস্যার কোন কোন সমাধান আপনি ব্যবহার করতে পারেন।

০১. আপডেট, আপডেট, আপডেট!

অ্যান্ড্রয়েড ফোন নিয়ে সমস্যা এড়াতে হলে সবার আগে যেটি করা দরকার সেটি হচ্ছে সর্বশেষ সংস্করণের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ইনস্টল করে রাখা। এই আপডেট ইনস্টল করার ফলে নিত্যনতুন বিভিন্ন ফিচার আপনি যেমন পাবেন তেমনি বিভিন্ন সিকিউরিটি আপডেট পেতে থাকবেন। গুগল দাবি করছে, প্রতিটি আপডেটের সঙ্গে তাদের অপারেটিং সিস্টেম আরো সুসংহত হয়। ফলে, নানান রকম নিরাপত্তা দুর্বলতা এড়ানো সম্ভব হয়।

আপডেটেড থাকার ফলে বাড়তি যে সুবিধা পাবেন সেটি হচ্ছে, আপনার ফোন নিয়মিত হ্যাং হয়ে যাওয়া বা কোনো কারণে কোনো অ্যাপ্লিকেশন রেসপন্স না করার মতো সমস্যাগুলো কমে আসবে।

আপনার অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম আপডেট করার জন্য সেটিংস → অ্যাডভান্সড → সিকিউরিটি আপডেট অপশনে গিয়ে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমটি আপডেট করে নিতে পারবেন।

০২. ফোনের স্টোরেজ

আপনার অপারেটিং সিস্টেম আপডেটেড আছে কিন্তু তারপরও যদি আপনার ফোন বারবার ক্র্যাশ করে বা হ্যাং করে তাহলে দ্বিতীয় পর্যায়ে যাচাই করে দেখুন ফোনে প্রয়োজনীয় জায়গা আছে কি না। ফোনের স্টোরেজ শতকরা ৯০ ভাগের বেশি পূর্ণ হয়ে গেলে বিভিন্ন ধরনের সমস্যা হতে পারে, এবং এর ফলে ফোন হ্যাং করতে পারে।

এটি সমাধান করার জন্য আপনার ফোন থেকে অপ্রয়োজনীয় ফাইল এবং অ্যাপ্লিকেশন মুছে ফেলতে পারেন। ফোনের স্টোরেজ স্পেস বাড়াতে হলে আপনি সেটিংস → স্টোরেজ অপশনে ক্লিক করুন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন