কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শঙ্কা থাকলেও ১ ফেব্রুয়ারি বইমেলার প্রস্তুতি নিচ্ছে বাংলা একাডেমি

ঢাকা পোষ্ট বাংলা একাডেমি প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২২, ১৬:৫৯

দেশে হঠাৎ করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় মেলা আয়োজন নিয়ে কিছুটা শঙ্কা দেখা দিলেও নির্ধারিত সময়ে একুশে গ্রন্থমেলার প্রস্তুতি নিচ্ছে বাংলা একাডেমি। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হচ্ছে, ওমিক্রন নিয়ে কিছুটা শঙ্কা থাকলেও ভাষার মাস ফেব্রুয়ারির এক তরিখ থেকেই অমর একুশে গ্রন্থমেলা শুরু হবে। এখন পর্যন্ত ফেব্রুয়ারিকে সামনে রেখে মেলার সব প্রস্তুতি নেওয়া হচ্ছে।


প্রকাশকরাও মনে করছেন, বর্তমান পরিস্থিতিতে ফেব্রুয়ারি মাস মেলা আয়োজনের উপযুক্ত সময়। কারণ দেশে করোনার সংখ্যা বাড়লেও সেটি নিয়ন্ত্রণের পর্যায়ে রয়েছে। ফেব্রুয়ারিতে মেলা না হলে পরে করোনার সংক্রমণ আরও বাড়লে মেলা আয়োজন সম্ভব হবে না।


ভাষা শহীদদের স্মৃতিতে নিবেদিত বইমেলায় এবারের প্রতিপাদ্য করা হয়েছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবর্ষকে। গত কয়েক বছরের ধারাবাহিকতায় এবারও মেলার নকশা করবেন স্থপতি এনামুল করিম নির্ঝর। যদিও গত বছর মেলায় প্যাভিলিয়ন ও স্টল বিন্যাস নিয়ে প্রকাশকদের মধ্যে অসন্তোষ ছিল। তাই এবারের মেলায় প্যাভিলিয়ন ও স্টল বিন্যাসে বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে বাংলা একাডেমি। এছাড়া মেলায় অতিরিক্ত ফুড স্টল যেন না হয় সেদিকেও নজর দেওয়া হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও