কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চুল পড়া বন্ধ করার ঘরোয়া ৩ উপায়

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৯ জানুয়ারি ২০২২, ১৫:৫৯

চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না অনেকে। চুল একবার পড়তে শুরু করলে যেন বন্ধ হওয়ার নামেই থাকে না। এদিকে চুল পাতলা হতে শুরু করলে সৌন্দর্য তো কমেই, সেইসঙ্গে এটি হতে পারে শারীরিক কোনো সমস্যার লক্ষণও। তবে চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কিনে আনা কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ব্যবহার করুন ঘরোয়া উপাদান। জেনে নিন চুল পড়া বন্ধ করার ঘরোয়া ৩ উপায়-


নারিকেল দুধের ব্যবহার


চুলের যত্নে নারিকেল তেল তো ব্যবহার করেনই, নারিকেল দুধও কিন্তু উপকারী। চুল পড়া বন্ধ করার পাশাপাশি ‍চুল দ্রুত লম্বা করতেও কাজ করে এটি। এতে কোনো ক্ষতিকর রাসায়নিক উপাদান নেই, সুতরাং নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন। চুল ও স্ক্যাল্পের ভিটামিনের ঘাটতি পূরণ করে রক্ত সঞ্চালন বাড়ায় নারিকেল দুধ। 


চুলের যত্নে নারিকেল দুধ ব্যবহারের জন্য লাগবে একটি নারিকেল ও একটি শাওয়ার ক্যাপ। নারিকেল কুরিয়ে নিন। এরপর একটি পরিষ্কাল সুতির কাপড়ে রেখে চেপে নারিকেল দুধ বের করে নিন। এবার সেই দুধটুকু হালকা গরম করে নিন। মাথার ত্বক ও চুলে ভালোভাবে ম্যাসাজ করুন এই দুধ। এরপর একটি শাওয়ার ক্যাপ লাগিয়ে রাখুন। এভাবে অপেক্ষা করুন ঘণ্টাখানেক। এরপর আপনার চুলের জন্য মানানসই শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার এভাবে ব্যবহার করলে চুল যেমন সুন্দর হবে, তেমনই হবে মজবুত। চুল পড়াও হবে বন্ধ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও