কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিলেটে মেয়রকে ‘বর্জন’, পররাষ্ট্রমন্ত্রীর সংবর্ধনায় অনুপস্থিত আওয়ামী লীগ

প্রথম আলো সিলেট মেট্রোপলিটন প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২১, ১৭:৫৯

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এক বক্তৃতায় আওয়ামী লীগকে নিয়ে কটূক্তি করেছেন, এমন অভিযোগ তুলেছেন জেলা ও মহানগর আওয়ামী লীগের একাংশের নেতা-কর্মীরা। এ অভিযোগে সিটি করপোরেশনের পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে দেওয়া নাগরিক সংবর্ধনায় অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন জেলা ও মহানগর আওয়ামী লীগের ওই নেতা-কর্মীরা।


আজ বুধবার বেলা সোয়া তিনটার দিকে নগরের রেজিস্টার মাঠে এ সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়ে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত এ অনুষ্ঠান চলে।


এ অনুষ্ঠানে সিলেট-১ (মহানগর ও সদর) আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনকে সংবর্ধনা দেওয়া হবে। মেয়র আরিফুল হক চৌধুরী এ অনুষ্ঠানের সভাপতিত্ব করছেন। তবে আজ বেলা ৩টা ৫০ মিনিট পর্যন্ত অনুষ্ঠানে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ শীর্ষ নেতাদের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মঞ্চে দেখা যায়নি। তবে মঞ্চে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরীসহ আওয়ামী লীগ ঘরানার বেশ কয়েকজন কাউন্সিলরকে দেখা গেছে।


স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও মেয়র আরিফুল হক চৌধুরী গত ৫ সেপ্টেম্বর সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকীতে মৌলভীবাজারে আয়োজিত স্মরণসভায় অংশ নেন। এ সময় তিনি তাঁর বক্তব্যে আওয়ামী লীগকে গন্ডারের সঙ্গে তুলনার পাশাপাশি কটূক্তি করেছেন বলে অভিযোগ উঠেছে। এরপর স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা বিবৃতি দিয়ে মেয়রকে তাঁর বক্তব্য প্রত্যাহারের পাশাপাশি ক্ষমা চাওয়ার আহ্বান জানান। তবে আরিফুল সেটা না করায়, এখন তাঁর উদ্যোগে আয়োজিত পররাষ্ট্রমন্ত্রীর সংবর্ধনায় দলের স্থানীয় পর্যায়ের নেতা-কর্মীরা না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও