কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে বীরদের খোঁজে অপো

ঢাকা টাইমস প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২১, ০৯:৩১

বাংলাদেশ পালন করছে বিজয়ের সুবর্ণজয়ন্তী। ঐতিহাসিক এই মাসটিকে স্মরণীয় করে রাখতে সরকারি-বেসরকারি পর্যায়ে নানা উদ্যোগ হাতে নেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে এগিয়ে এসেছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান অপো। বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) ব্যুরো বাংলাদেশকে সঙ্গে নিয়ে চালু করেছে ‘বীরের গল্প’ (স্টোরিজ অব হিরোজ) শিরোনামে উদ্ভাবনী ক্যাম্পেইন। উদ্দেশ্য বাস্তবের হিরোদের সাথে মানুষের পরিচয় করিয়ে দেওয়া।


১৯৭১ সালে একসাগর রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়। পৃথিবীর খুব কম দেশই আছে যারা স্বাধীনতার জন্য এতো ত্যাগ স্বীকার করেছে। দীর্ঘ নয়মাসের রক্ষক্ষয়ী যুদ্ধের পর বাংলাদেশ নামক স্বাধীন দেশ বিশ্বের বুকে স্থান পায়। এরপর গত ৫০ বছরে নানা চড়াই উৎরাইয়ের মধ্যে দিয়ে বাংলাদেশকে যেতে হয়েছে।


সর্বশেষ বাংলাদেশ তথা বিশ্বের বুক কাল হয়ে হানা দেয় করোনাভাইরাস মহামারি। সেই যুদ্ধেও একঝাঁক যোদ্ধা বীরের মতো ঝাঁপিয়ে পড়েছে মানুষের জীবন বাঁচাতে। দিনরাত জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে গেছেন। মহান স্বাধীনতা যুদ্ধ ও আধুনিক বাংলাদেশের বিনির্মাণে নব্য এই যোদ্ধাদের প্রতি সম্মান জানাতেই অপো এই ক্যাম্পেইন নিয়ে এসেছে। ১২ তারিখে ক্যাম্পেইনটি চালু হয়ে চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও