কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

একসঙ্গে করোনা ও ডেঙ্গু সংক্রমণে বাড়ছে বিপদ

সমকাল প্রকাশিত: ০৬ আগস্ট ২০২১, ০৮:৫০

রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে মৃত্যুবরণ করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের অধ্যাপক আজাহারুল হক। প্রথমে করোনাভাইরাসে এবং পরে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন তিনি।


হাসপাতাল সূত্র ও মৃতের স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, জুলাইয়ের শেষ সপ্তাহে হঠাৎ করে জ্বর, গলা ব্যথা ও শরীরে যন্ত্রণা অনুভব করেন আজাহারুল। নমুনা পরীক্ষা করার পর তার করোনা শনাক্ত হয়। পরে চিকিৎসকের পরামর্শে তার ডেঙ্গুও পরীক্ষা করা হয়। পরীক্ষায় ডেঙ্গু সংক্রমিত হওয়ার প্রমাণও মেলে। এরপর ২৮ জুলাই তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার মারাত্মক অবনতি হলে পরদিন তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় এই শিক্ষকের মৃত্যু হয়। আজাহারুল হকের চিকিৎসার সঙ্গে যুক্ত এক চিকিৎসক জানান, করোনা সংক্রমণে তার ফুসফুসের ৭৫ শতাংশের মতো ক্ষতিগ্রস্ত হয়। একই সঙ্গে মুখে রক্তক্ষরণের ঘটনাও ঘটে। শেষ পর্যন্ত তাকে বাঁচানো সম্ভব হয়নি।


একসঙ্গে করোনা ও ডেঙ্গু সংক্রমিত হয়ে মৃত্যুর বিরল দৃষ্টান্ত এটি। তবে এটিই দেশে প্রথম মৃত্যুর ঘটনা কিনা তা নিশ্চিত করতে পারেনি স্বাস্থ্য বিভাগ কর্তৃপক্ষ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও