কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কোভিড ঝুঁকির মধ্যে চলছে ইউপি ভোট

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২১ জুন ২০২১, ০৮:১৮

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে স্থানীয় সরকার পর্যায়ের জনপ্রতিনিধি নির্বাচন শুরু হয়েছে; একইসঙ্গে সোমবার অনুষ্ঠিত হচ্ছে লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনও। এদিন প্রথম ধাপে ২০৪ ইউনিয়ন পরিষদের (ইউপি) পাশাপাশি দুই পৌরসভার ভোটও হচ্ছে। যথারীতি সকাল আটটায় শুরু হয়েছে ভোটগ্রহণ; চলবে একটানা বিকাল চারটা পর্যন্ত।


এর মধ্যে সংসদীয় আসনের উপনির্বাচন এবং দুটি পৌরসভা ও ২০ ইউপিতে ইভিএমে ভোট হবে। দলীয় প্রতীকের এই নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশসহ কয়েকটি দল অংশ নিচ্ছে। বিএনপি অংশ না নেওয়ায় দলটির যারা প্রার্থী হয়েছেন তারা ভোটে লড়ছেন স্বতন্ত্র হিসেবে। 


অন্যদিকে কুয়েতে কারাদণ্ড পাওয়া কাজী শহীদ ইসলাম পাপুলের সংসদ সদস্য পদ শূন্য ঘোষণা করা হলে লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই আসনে আওয়ামী লীগের নুর উদ্দিন চৌধুরী নয়ন এবং জাতীয় পার্টির শেখ মোহা. ফায়িজ উল্যাহ শিপন প্রতিদ্বন্দ্বীতা করছেন।


দেশের প্রায় সাড়ে চার হাজার ইউপির মধ্যে প্রথম ধাপে ভাইরাস সংক্রমণের ঝুঁকি তুলনামূলক কম রয়েছে এমন এলাকায় নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। পরিস্থিতির উন্নতি হলে ধাপে ধাপে বাকিগুলোয় নির্বাচনের কথা রয়েছে।


এসব নির্বাচন ১১ এপ্রিল হওয়ার কথা ছিল। ভাইরাস সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ার কারণে ভোটের ১০ দিন আগে তা স্থগিত করা হয়। পরে ফের ভোটের তারিখ নির্ধারণ করা হয় ২১ জুন।


সর্বশেষ দ্বিতীয় ঢেউয়ে সীমান্ত জেলাগুলোতে সংক্রমণের ঊর্ধ্বগতি বজায় থাকলে ১৬৩ ইউপি ও ৯ পৌরসভার ভোট স্থগিত করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও