কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশের এমপি-আমলা, বাড়ি কেনেন কেন কানাডায়

ডেইলি স্টার প্রকাশিত: ০২ জুন ২০২১, ১০:৫২

সম্প্রতি ক্ষমতাসীন দলের নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের স্ত্রীর নামে কানাডায় বাড়ি কেনার খবর গণমাধ্যমে এসেছে। বাংলাদেশ থেকে টাকা পাচার করে কানাডার ‘বেগম পাড়া’সহ বিভিন্ন দেশে মিলিয়ন ডলারে বাড়ি কেনার খবর প্রায়ই শোনা যায়। এসব ক্ষেত্রে অভিযোগের তির ছিল মূলত রাজনীতিবিদদের দিকে। কিন্তু, গত বছর এই তালিকায় সরকারি আমলাদের এগিয়ে থাকার কথা জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।


এমপি শিমুলের স্ত্রীর নামে কানাডায় বাড়ি কেনার বিষয়টি নিয়ে সরকারিভাবে তদন্তে তেমন কোনো তৎপরতা দেখা যাচ্ছে না কেন? এসব টাকা পাচারের সংবাদ দেশি-বিদেশি গণমাধ্যম ও বিভিন্ন গবেষণা সংস্থা প্রকাশ করে। কিন্তু, সরকারি পর্যায়ে এটা নিয়ে তদন্ত হয় না কেন? বাংলাদেশের এমপি-আমলারা কানাডায় কেন বাড়ি কেনেন? রাজনীতিবিদ বা আমলাদের অনেকের স্ত্রী-সন্তান কানাডা বা অন্য দেশে থাকেন। তারাও মাঝেমধ্যে সেখানে বেড়াতে যান। এর তাৎপর্য কী?


দ্য ডেইলি স্টার কথা বলেছে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহ উদ্দিন আহমেদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক মইনুল ইসলাম ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামানের সঙ্গে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও