কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কোটি কোটি টাকার ওষুধ মেয়াদোত্তীর্ণ হওয়ার পথে!

বাংলা ট্রিবিউন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় প্রকাশিত: ০৭ মে ২০২১, ১২:৫৩

দেশের অনেক সরকারি হাসপাতালকে করোনা চিকিৎসার জন্য ডেডিকেটেড করা হয়েছে। রোগী বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ানো হয়েছে হাসপাতালও। করোনার কারণে এসব হাসপাতালে সাধারণ রোগীর আনাগোনা কমেছে উল্লেখযোগ্য হারে। এ অবস্থায় সরকারি হাসপাতালগুলোতে মজুদ থাকা ওষুধ পড়ে  আছে অব্যবহৃত অবস্থায়। যার কারণে কোটি টাকার ওষুধ মেয়াদোত্তীর্ণ হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ইতোমধ্যে এ বিষয়ে শঙ্কা প্রকাশ করা হয়েছে।


প্রসঙ্গত, দেশের সকরারি হাসপাতালগুলোতে ৪৭ ধরনের ওষুধ বিনামূল্যে দেওয়া হয়। এর মধ্যে করোনা ডেডিকেটেড ৮৬টি হাসপাতালের মধ্যে কিছু হাসপাতালে কোভিড রোগীর পাশাপাশি নন-কোভিডের চিকিৎসাও চলে।


মহামারির আগে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল, ‍কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতালে সারাদেশ থেকে সব ধরনের রোগীরাই আসতেন। অভিযোগ থাকলেও দেশের সিংহভাগ মানুষের ভরসা এখন এই সরকারি হাসপাতালগুলোই। কিন্তু করোনার সময় এগুলোয় নন-কোভিড রোগীদের চিকিৎসা সংকুচিত হয়েছে। মানুষ খুব বিপদে না পড়লে এসব হাসপাতালে আসছে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও