কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সৌদি আরবে ব্যবসার মৌসুমেও ট্রাভেল এজেন্সির নীরবতা

চ্যানেল আই সৌদি আরব প্রকাশিত: ০১ মে ২০২১, ১০:১২

রাত এগারোটা সৌদি আরবের মক্কার সেন্ট্রাল ভেজিটেবিল মার্কেট রমজান ও ঈদের বাজার জমজমাট। স্বাস্থ্যবিধি মেনে ফজর পর্যন্ত খোলা থাকে সৌদি আরবের মার্কেট গুলো কিন্তু কাকিয়ার মানার ট্রাভেল এন্ড ট্যুরিজম অফিসের ট্রাভেল কনসালটেন্ট সালাউদ্দিন ভেতরে অলস সময় পার করছেন। অফিসটির কাজ কম থাকায় অন্যরাও ছিলেন গল্পগুজবের মধ্যে।
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে সৌদি সরকার বেশিরভাগ দেশের সাথে স্থলপথ আকাশপথ বন্ধ করে দিয়েছে যদিও সীমিত পরিসরে বাংলাদেশসহ কয়েকটি দেশের সাথে আকাশপথ চালু রয়েছে তবে অনুমতি সাপেক্ষে এসব দেশের সাথে বিমান চলাচল করতে হচ্ছে সংশ্লিষ্ট বিমান সংস্থাগুলোর। এসব কারণে আন্তর্জাতিক পরিবহন সংস্থা গুলো তাদের কর্মচারীদের বেতন কমিয়ে দিয়েছেন ছাঁটাই করতে হয়েছে অনেক শ্রমিকদের। সৌদি আরবের সবচেয়ে বড় এই ট্যুরিজম শিল্পে গত দেড় বছর যাবত এই স্থবিরতা । ঋণগ্রস্ত হয়ে অনেকেই অন্য ব্যবসা বেছে নিয়েছেন।


স্থানীয় সৌদি নাগরিকরা ভ্রমন পিপাসু ঘুরে বেড়াতে ভালোবাসেন সৌদি নাগরিকরা সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর উপরই বিশ্বের পর্যটন শিল্প দাঁড়িয়ে আছে বলে মনে করা হয়। পাশাপাশি প্রতি বছর হজ এবং ওমরা পালন করতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে কয়েক মিলিয়ন তীর্থযাত্রী পবিত্র এই নগরী গুলোতে এসে থাকেন এছাড়া সৌদি আরবের অন্যান্য ধর্মীয় স্থান গুলো পরিদর্শনেও বিভিন্ন দেশ থেকে আসেন বিপুল সংখ্যক পর্যটক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে