কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হেফাজতের তাণ্ডব : মামুনুল হক ৭ দিনের রিমান্ডে

জাগো নিউজ ২৪ ঢাকা মহানগর আদালত প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২১, ১১:২৬

হেফাজতের তাণ্ডবের ঘটনায় করা মামলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মামুনুল হকের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


সোমবার (২৬ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।


মামুনুলের ৩ বিয়ে স্বীকার, কাবিন আছে একটি: পুলিশ


নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রয়্যাল রিসোর্টে দ্বিতীয় স্ত্রীসহ ঘেরাও হওয়ার পর হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের একাধিক বিয়ের খবর আলোচনায় আসে। এর কিছুদিন পর বের হয় তার তৃতীয় বিয়ের খবর। এই তিনটি বিয়ের কথা নিজেই স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ।


পাকিস্তানি জঙ্গি গোষ্ঠীর সঙ্গে জড়িত মামুনুল হক: ডিসি হারুন


পাকিস্তানের একটি জঙ্গি গোষ্ঠীর সঙ্গে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হকের সম্পৃক্ততা ছিল বলে জানিয়েছে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. হারুন-অর-রশীদ। রোববার (২৫ এপ্রিল) বিকেলে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।


ছাত্রদের উসকে দিয়ে ক্ষমতা দখলের চেষ্টায় ছিলেন মামুনুল: পুলিশ


হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক কওমি মাদ্রাসার ছাত্রদের ‘উসকানি দিয়ে মাঠে নামিয়েছিলেন’ মন্তব্য করে পুলিশ বলেছে, তার উদ্দেশ্য ছিল ‘সরকার উৎখাত করে রাষ্ট্রক্ষমতা দখল’ করা। ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপ- কমিশনার মো. হারুন অর রশিদ বলছেন, রিমান্ডে থাকা মামুনুল হক পুলিশের জিজ্ঞাসাবাদে নিজেই এমন ‘তথ্য দিয়েছেন’।


মামুনুল হকের বিরুদ্ধে আরও দুই মামলা


কারাবন্দী হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের বিরুদ্ধে আরও দুটি মামলা হয়েছে। এসব মামলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে ২৬ এপ্রিল বায়তুল মোকাররম মসজিদ এলাকায় হত্যার উদ্দেশ্যে মারধর ও মোটরসাইকেল পুড়িয়ে দেওয়ার অভিযোগ আনা হয়েছে। এ নিয়ে ঢাকা ও নারায়ণগঞ্জে মামুনুল হকের বিরুদ্ধে হওয়া মামলার সংখ্যা হলো ২০টি। 


হেফাজত নেতা মামুনুল হক গ্রেপ্তার


হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগ। মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। গত ১৮ এপ্রিল ওই মাদ্রাসা থেকে গ্রেপ্তার করা হয় বলে জানান ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও