কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কাল থেকে অভ্যন্তরীণ রুটে সীমিত পরিসরে ফ্লাইট

ডেইলি স্টার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) প্রকাশিত: ২০ এপ্রিল ২০২১, ১৭:১৫

দেশের সাতটি অভ্যন্তরীণ রুটে আগামীকাল বুধবার থেকে সীমিত পরিসরে ফ্লাইট চলাচল শুরু হবে।


বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী জিয়া উল কবির।


বেবিচক সূত্র জানিয়েছে, পরবর্তীতে সার্কুলার দেওয়ার মাধ্যমে অভ্যন্তরীণ ফ্লাইট চালুর বিষয়ে বিস্তারিত জানানো হবে।


‘বিশেষ বিবেচনায়’ ঢাকা-চীন ফ্লাইট চালানোর অনুমতি


‘বিশেষ বিবেচনায়’ ঢাকা থেকে চীনে যাত্রীবাহী ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ-বেবিচক। এ নিয়ন্ত্রক সংস্থার চেয়ারম্যান এম মফিদুর রহমান মঙ্গলবার (২০ এপ্রিল) এ তথ্য জানান।


তিনি বলেন, “আমাদের দেশের অনেক উন্নয়ন প্রকল্পে চীনের নাগরিকরা কাজ করছেন। সেটা বিবেচনায় নেওয়ার পাশাপাশি বিভিন্ন বিষয় বিবেচনায় নিয়ে এই সিদ্ধান্ত হয়েছে।”  


বিশেষ ফ্লাইট: শিডিউল অনিশ্চয়তায় প্রবাসী কর্মীরা


প্রবাসী কর্মীদের জন্য পাঁচটি দেশে বিশেষ ফ্লাইট চালু হলেও শিডিউল নিয়ে অনিশ্চয়তা এখনও কাটেনি। ফ্লাইটের সময় পরিবর্তন হলেও জানানো হচ্ছে না যাত্রীদের। এতে প্রত্যন্ত অঞ্চল থেকে আসা প্রবাসীরা পড়ছেন চরম দুর্ভোগ। বার বার করোনা টেস্টেও অতিরিক্ত অর্থ খরচ হচ্ছে তাদের।


সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতসহ ৫ দেশের সঙ্গে বিশেষ ফ্লাইট মধ্যপ্রাচ্যগামী প্রবাসীদের জন্য স্বস্তি বয়ে আনলেও তথ্য ঘাটতির কারণে উৎকণ্ঠা কাটেনি প্রবাসীদের।


সিঙ্গাপুর গেল বিমানের প্রথম বিশেষ ফ্লাইট


লকডাউনের মধ্যে প্রবাসী কর্মীদের দাবীর মুখে বিশেষ ফ্লাইট চালুর চতুর্থ দিনে অবশেষে সিঙ্গাপুরের উদ্দেশে প্রবাসী কর্মীদের যাত্রা শুরু হলো। মঙ্গলবার (২০ এপ্রিল) সকালে ১০৬ জন যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম বিশেষ ফ্লাইটটি  সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছেড়েছে।


বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এ প্রসঙ্গে জানান, আজ মঙ্গলবার সকাল ৮টা ১৩ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের প্রথম ফ্লাইটটি সিঙ্গাপুরের উদ্দেশে রওনা করে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও