কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

৮ বছর আগে ‘সরকার উৎখাতে’ উসকানি, এত দিন আজিজুলকে ‘খুঁজে’ পাচ্ছিল না পুলিশ

প্রথম আলো প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১, ২২:১৮

আট বছর আগে করা মামলায় গ্রেপ্তার হয়েছেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী। ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরে তাণ্ডবের ঘটনায় পুলিশ বাদী হয়ে পল্টন থানায় মামলাটি করেছিল।


ওই মামলার ১৫৭ নম্বর আসামি ছিলেন তিনি। আদালতে দেওয়া প্রতিবেদনে পুলিশ বলেছে, ৫ মে সমাবেশ চলাকালে আজিজুল হক ইসলামাবাদী সরকার উৎখাত করার জন্য বিভিন্ন রকম উসকানিমূলক বক্তব্য দিয়েছিলেন।
মামলায় আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেপ্তারের পর সাত দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস জিজ্ঞাসাবাদের জন্য এই রিমান্ড মঞ্জুর করেছেন।


ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মতিঝিল অঞ্চলের অতিরিক্ত উপকমিশনার আতিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, গতকাল রোববার দিবাগত রাত দুইটায় গোয়েন্দা পুলিশ ও র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার যৌথ অভিযানে চট্টগ্রামের হাটহাজারীর বালুচর থেকে আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেপ্তার করা হয়। তাঁকে আদালতে উপস্থাপন করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের জন্য রিমান্ড চাইলে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


গ্রেপ্তার হেফাজত নেতা আজিজুল হক ইসলামাবাদী রিমান্ডে


হেফাজতের শীর্ষনেতাদের এক বৈঠকে যোগ দিতে চট্টগ্রাম গিয়েছিলেন তিনি।


সেখান থেকেই রোববার তাকে গ্রেপ্তার করা হয় বলে ঢাকা মহানগর মতিঝিল বিভাগের গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-কমিশনার (ডিসি) আসাদুজ্জামান রিপন জানিয়েছেন।


তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রোববার পুলিশ ও র‌্যাবের যৌথ অভিযানে চট্টগ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।”


হেফাজত নেতা আজিজুল হক ইসলামাবাদী গ্রেপ্তার


হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি সংগঠনটির মুখপাত্র ও শীর্ষস্থানীয় নেতাদের একজন।


পুলিশের মতিঝিল অঞ্চলের উপকমিশনার (ডিসি) আসাদুজ্জামান রিপন এ কথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন গতকাল রোববার সন্ধ্যায় আজিজুলকে গ্রেপ্তার করা হয়েছে। আজ সোমবার তাঁকে আদালতে পাঠানো হয়েছে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও