কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যাত্রীবাহী নৌযানও বন্ধ থাকবে

প্রথম আলো বিআইডব্লিউটিএ ভবন প্রকাশিত: ০৩ এপ্রিল ২০২১, ২২:০৩

লকডাউনের কারণে আগামী সোমবার সকাল ছয়টা থেকে সব ধরনের যাত্রীবাহী নৌযান বন্ধ থাকবে। তবে পণ্যবাহী নৌযান চালু থাকবে।


আজ শনিবার রাতে প্রথম আলোকে এ কথা জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক।


এর আগে আজ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গণমাধ্যমকে জানান, সরকার সোমবার থেকে এক সপ্তাহ সারা দেশে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনও আজ মুঠোফোনে প্রথম আলোকে লকডাউনের কথা জানান।


লকডাউনে বন্ধ থাকবে যাত্রীবাহী ট্রেন: রেলমন্ত্রী


দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ সময় যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়। তবে মালবাহী ট্রেন চলাচল করবে।


শনিবার বিকেলে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি জানান, লকডাউনে অন্যান্য পরিবহনের মতো যাত্রীবাহী ট্রেনও বন্ধ থাকবে। তবে জরুরি পণ্যবাহী ট্রেন চলাচল করবে। সন্ধ্যায় জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।


৫ এপ্রিল থেকে বন্ধ থাকবে অভ্যন্তরীণ ফ্লাইট


করোনার সংক্রমণ প্রতিরোধে আগামী ৫ এপ্রিল থেকে দেশের সব অভ্যন্তরীণ ফ্লাইট স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ (সিএএবি)।


আজ শনিবার সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেন।


বাস কাউন্টারে যাত্রীদের ভিড়


লকডাউনের ঘোষণা আসার পর রাজধানীর বাস টার্মিনালগুলোতে মানুষের উপচে-পড়া ভিড় দেখা গেছে। টিকিট কাউন্টারগুলো যাত্রীদের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে। কোথাও স্বাস্থ্যবিধির তোয়াক্কা করা হচ্ছে না। এ সুযোগে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়াও আদায় করা হচ্ছে বলেও অভিযোগ উঠেছে।


কাউন্টার সংশ্লিষ্টরা বলছেন, শনিবার (৩ এপ্রিল) দুপুরে এক সপ্তাহের লকডাউন ঘোষণা আসার পর থেকে নগরীর প্রতিটি বাস কাউন্টারে যাত্রীদের ভিড় বাড়তে থাকে। কোনও কোনও কাউন্টারে দেখা গেছে উপচে-পড়া ভিড়। গাবতলি কাউন্টারে মানুষের ভিড় শামাল দিতে পারছেন না কাউন্টার সংশ্লিষ্টরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও