কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হুজির শিশু জঙ্গি প্রশিক্ষণ ‘মাদ্রাসা’

ডেইলি স্টার প্রকাশিত: ২১ মার্চ ২০২১, ১৭:২৩

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামী (হুজি) মাদ্রাসা পরিচালনার নামে শিশুদের প্রশিক্ষণ দিচ্ছিল বলে জানতে পেরেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। এ কাজের জন্য সহকর্মীদের কাছ থেকে তহবিল সংগ্রহ করে বান্দরবানের প্রত্যন্ত পাহাড়ি এলাকায় জমি ইজারা নিয়েছিল হুজি।

যাত্রাবাড়ী থেকে ৩ ‘হুজি’ সদস্য গ্রেপ্তার
রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামীর (হুজি) অপারেশন শাখার প্রধানসহ তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে ‍পুলিশ। গত ৫ মার্চ দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া ও জনসংযোগ বিভাগের উপকমিশনার ওয়ালিদ হোসেন দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

ঢাকায় বড় নাশকতার পরিকল্পনা, তিন হুজি নেতা গ্রেফতার
মাইনুল হুজির প্রধান অপারেশন সমন্বয়ক হিসেবে কাজ করতেন। তার বাড়ি ঝালকাঠি। ঢাকায় বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল মাইনুলের। তিনি ২০১৫ সালে হুজির শীর্ষ নেতা কারাবন্দি মুফতি মঈনউদ্দিনকে ছিনিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন।

হুজি ‘অপারেশন শাখার প্রধানসহ’ গ্রেপ্তার ৩ সদস্য রিমান্ডে
নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশের (হুজি) অপারেশন শাখার প্রধানসহ তিন সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

হুজি পুনর্গঠনের চেষ্টা করছে সদস্যরা
হরকাতুল জিহাদ বাংলাদেশের (হুজি, বি) রাজশাহী ও খুলনা অঞ্চলের আঞ্চলিক কমান্ডারসহ দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৩০ ডিসেম্বর) ভোর ৬টার দিকে রাজশাহী মহানগরীর খড়খড়ি বাজারের পূর্ব দিকে মাছের আড়তের পাশে ঢাকা-বাইপাস মহাসড়কে বিশেষ চেকপোস্ট বসিয়ে তাদের গ্রেফতার করা হয়। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) একটি বিশেষ দল এ অভিযান চালায়। তাদের জিজ্ঞাাবাদের পর পুলিশ জানায়, গ্রেফতার এই দুই জন কাশিমপুর কারাগারে থাকা হুজি নেতা আতিকুল্লাহ ওরফে জুলফিকারের নির্দেশনায় সংগঠন পুনর্গঠনের কাজ করে যাচ্ছিলেন। তাদের কাছে বিপুল পরিমাণ জিহাদি বই পাওয়া গেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও