কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশকে পাত্তাই দিল না নিউজিল্যান্ড

এনটিভি নিউজিল্যান্ড প্রকাশিত: ২০ মার্চ ২০২১, ০৯:২৫

ইউনিভার্সিটি ওভালের ছোট মাঠ। সিরিজ শুরুর আগে বাংলাদেশ কোচও জানিয়েছেন, এই মাঠে প্রচুর রান করা সম্ভব। কিন্তু, বাংলাদেশের স্কোরবোর্ডের দিকে তাকালে কে বলবে—এই মাঠেই এমন হতশ্রী ব্যাটিং করেছেন তামিম-মুশফিকরা? দ্রুতগতির পেস দিয়ে বাংলাদেশকে উইকেটে টিকতেই দেয়নি নিউজিল্যান্ড। ব্যাটিংয়েও স্বাগতিকেরা ধরে রাখল সেই ধারাবাহিকতা। দুই বিভাগের নৈপুণ্যে সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিকদের কাছে পাত্তাই পেল না বাংলাদেশ।

আজ শনিবার সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে আট উইকেটে উড়িয়ে দিল নিউজিল্যান্ড। এই জয়ের মাধ্যমে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টম ল্যাথামের দল। ম্যাচটি ছিল ল্যাথামের শততম ওয়ানডে। নিজের শততম ম্যাচ জয়ে রাঙালেন ল্যাথাম।

এটাই বুঝি তামিমদের সেরা প্রস্তুতি

লোকে বলে, ঘরপোড়া গরু সিঁদুরে মেঘ দেখলে ভয় পায়। ক্রিকেটে এই লোক কথা খাটে বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরের সঙ্গে। সবচেয়ে বড় শত্রু সেখানকার কন্ডিশন, ঠান্ডা বাতাসের মধ্যে সুইং ও সিম মুভমেন্টবান্ধব উইকেট। কিন্তু এবার ভালো প্রস্তুতি ছিল, তাই আশা করা হচ্ছিল, এবার অন্তত কিউই সুইং-সিম সামলাবেন তামিম-মুশফিকরা।

কিন্তু বাস্তবে যা হওয়ার তাই হলো— ভীতি, শঙ্কা এমন আর যা যা বলা যায় এবং সেসব শেকল ভাঙতে গিয়ে করা ভুলের খেসারত দিতে হলো এবারও।

১৩১ রানেই শেষ বাংলাদেশ

ছোট মাঠ, উইকেটও ব্যাটসম্যানদের জন্য নয় ভয়ঙ্কর কিছু। বাংলাদেশের স্কোর দেখে সেটা কে বলবে! রান প্রসবা মাঠেই রানের জন্য হাপিত্যেশ করলেন ব্যাটসম্যানরা। নিউ জিল্যান্ডে কিউইদের বিপক্ষে প্রথম জয়ের আশা থাকা দলের ব্যাটিংয়ে দেখা গেল না সেই তাড়নার ছাপ।

নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ডানেডিনে জীর্ণ ব্যাটিংয়ের প্রদর্শনীতে ৪১.৫ ওভারে বাংলাদেশ অলআউট ১৩১ রানেই।

বাংলাদেশ কি কাল নিউজিল্যান্ডকে হারাতে পারবে?

আগামীকাল ভোর চারটায় নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তিন ওয়ানডের প্রথম ম্যাচে শুভ সূচনা করতে চাইবে বাংলাদেশ। তবে অতীত ইতিহাস বাংলাদেশের বিপক্ষে। ২০১৬ সফরে একটি ওয়ানডেতে জয়ের সম্ভাবনা জাগানো ছাড়া নিউজিল্যান্ড সফরের ম্যাচ মানেই বাংলাদেশের জন্য হতাশার গল্প। ওয়ানডেতে ৪৪ ওভার হাতে রেখে ম্যাচ জেতার ঘটনাও দেখা গেছে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজে।

নিউজিল্যান্ডের কঠিন কন্ডিশনে বাংলাদেশ সাকিব আল হাসানকে ছাড়া খেলতে নামছে। ওদিকে নিউজিল্যান্ডও পাচ্ছে না নিয়মিত অধিনায়ককে। এমন অবস্থায় বাংলাদেশের নতুন ইতিহাস গড়ার সম্ভাবনা দেখছেন কোচ রাসেল ডমিঙ্গো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও