কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘ফরীদির মতো রসবোধ সম্পন্ন মানুষ আর দেখিনি’

ডেইলি স্টার প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২১, ১২:৫৩

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রের সফল অভিনেতা ছিলেন দর্শক নন্দিত শিল্পী হুমায়ুন ফরীদি। দেশ সেরা নাটকের দল ঢাকা থিয়েটারের হয়ে আলোচিত অনেকগুলো নাটকে অভিনয় করে ঢাকার মঞ্চে বড় একটি জায়গা করে নিয়েছিলেন। মঞ্চে বহু বছর সরব ছিলেন তিনি।

তারপর টেলিভিশনে সংশপ্তক ধারাবাহিকে কানকাটা রমজান চরিত্রে অভিনয় করে বিশাল একটি জায়গা করে নিয়েছিলেন সব শ্রেণীর দর্শকদের হৃদয়ে।

এখনো আলোচনা হয় কানকাটা রমজান চরিত্রটি নিয়ে।

একটা সময় ঢাকাই সিনেমায় খলনায়ক হিসেবে নিজেকে অপ্রতিদ্বন্দ্বী করে তুলেছিলেন। সিনেমায় তার আবির্ভাব হয়েছিল ‘দহন’-এ নায়ক হিসেবে। কিন্তু তিনি খলনায়ক হিসেবে নিজেকে ভেঙেছেন বারবার।

অসংখ্য টেলিভিশন নাটকে, সিনেমায়, মঞ্চ নাটকের খ্যাতিমান শিল্পী হুমায়ুন ফরীদির আজ প্রয়াণ দিবস।

প্রিয় শিল্পীকে নিয়ে স্মৃতিচারণ করেছেন গুণী শিল্পী ফেরদৌসী মজুমদার, আসাদুজ্জামান নূর, রাইসুল ইসলাম আসাদ।

ফেরদৌসী মজুমদার: ফরীদির মতো রসবোধ সম্পন্ন মানুষ আর দেখিনি

হুমায়ুন ফরীদির অভিনয় খুব ভালোবাসতাম। মূলত ওকে আমি চিনেছিলাম সংশপ্তক নাটকটি করতে গিয়ে। তারপর তো ভালো একটা রিলেশন হয়ে যায়।

সত্যি কথা বলতে, ফরীদির মতো রসবোধ সম্পন্ন মানুষ আর দেখিনি। ওর জোকস শুনে হাসতে হাসতে কি যে অবস্থা হত আমাদের। যে সমস্ত জোকস বলত, আমি চেষ্টা করতাম পরে কোথাও গিয়ে সেসব বলতে। কিন্তু ওর মতো করে পারিনি। এখানেও ফরীদি ব্যতিক্রম।

আমি ফরীদির সিনিয়র ছিলাম। কিন্তু আমার সঙ্গে বন্ধুর মতো আচরণ করত। সংশপ্তক নাটকের শুটিংয়ে আমি আর ফরীদি অনেক হাসাহাসি করতাম। এ নিয়ে আবদুল্লাহ আল মামুন ভাই খুব রাগ করতেন। বকাও দিতেন। তাতে কাজ হত না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও