কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নগদে দৈনিক লেনদেন ২০০ কোটি টাকা ছাড়াল

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২০, ১৮:২৮

ডাক বিভাগের মোবাইল ব্যাংকিং সেবা নগদের দৈনিক লেনদেন ২০০ কোটি টাকা অতিক্রম করেছে। এর আগে চলতি বছরের জানুয়ারিতে দৈনিক ১০০ কোটি টাকা লেনদেনের মাইলফলক অতিক্রম করেছিল মোবাইলে আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার হোটেল লা ভিঞ্চিতে টেলিকম খাতের প্রতিবেদকদের সংগঠন টিআরএনবি আয়োজিত ‘ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিসের বর্তমান পরিস্থিতি এবং প্রযুক্তিগত উদ্ভাবন’ শীর্ষক কর্মশালা উদ্বোধন করে ডাক ও টেলিযোগযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার মন্ত্রী এ তথ্য জানান।

ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি বলেন, “গত এক বছরে নগদের দৈনিক লেনদেন দ্বিগুন হয়েছে। এ খাতে প্রতিযোগিতা তৈরি করেছে নগদ।”

দেশের প্রান্তিক জনগোষ্ঠীর কাছে এ সেবা পৌঁছে দেওয়া নগদের মূল লক্ষ্য জানিয়ে মন্ত্রী বলেন, “সরকারি প্রতিষ্ঠানের মূল লক্ষ্য মুনাফা নয়। অল্প সময়ে তৃণমূল পর্যন্ত নেটওয়ার্ক গড়ে তোলা বড় চ্যালেঞ্জ ছিল নগদের। নগদের সেবার আওতা বৃদ্ধি করতে পোস্ট অফিসগুলোকে কাজে লাগানোর পরিকল্পনা চলছে।”

নগদে ব্যাংকিং সুযোগ-সুবিধা নিয়ে আসার পরিকল্পনা রয়েছে কি না জানতে চাইলে মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, “শুরুতে শুধু লেনদেন দিয়ে শুরু হলেও আগামীতে ব্যাংকিং খাতের সুযোগ সুবিধা যেমন সঞ্চয়, ডিপিএস সেবা ইত্যাদি শুরু করার চেষ্টা করা হচ্ছে।”

এছাড়া ভবিষ্যতে বিদেশ থেকে টাকা পাঠানো, আউটসোর্সিং খাতে টাকা নিয়ে আসাসহ অন্যান্য সেবা শুরু করার পরিকল্পনার কথাও জানান তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও